জয়ের জন্য খেলবে রংপুর, ছাড় দেবে না রাজশাহীও

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

কাগজে কলমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ব্যাটিং লাইন আপ রংপুর রাইডার্সের। ক্রিস গেইল-ব্রেন্ডন ম্যাককালাম, জনসন চার্লসের মতো তারকা ব্যাটসম্যান রয়েছেন দলটিতে। দল গোছানোতে পিছিয়ে নেই রাজশাহী কিংসও। লুক রাইট, লেন্ডন সিমন্স, ড্যারেস স্যামি, জেমস ফ্রাঙ্কলিনের মতো বিদেশি তারকাদের ভিড়িয়েছে রাজশাহী। দেশি ক্রিকেটারদের মধ্যে মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজরা তো রয়েছেনই। বিপিএলের পঞ্চম আসরের প্রথম দিনটা তাই জমজমাটই হতে যাচ্ছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

দুর্দান্ত দল গোছালেও প্রথম কয়েকটি ম্যাচে দলের প্রধান তারকা ক্রিস গেইল ও ম্যাককালামকে পাচ্ছে না রংপুর। এই কারণে রবি বোপারা, জনসন চার্লস, থিসারা পেরেরা, অ্যাডাম লিথদের ওপর ভরসা করতে হচ্ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। এদিক থেকে রাজশাহী অবশ্য বেশ নির্ভার। প্রধান বিদেশি তারকারা এরই মধ্যে চলে এসেছেন। অধিনায়ক মুশফিকের চিন্তাটা এখন কেবল ম্যাচ ঘিরেই।

ম্যাচের আগে হুঙ্কার ছেড়েছেন রংপুর রাইডার্সের ব্যাটসম্যান জনসন চার্লস। তিনি বলেছেন, ‘দারুণ প্রস্তুতি হয়েছে আমাদের। জয়ের জন্যই মাঠে নামব আর শেষ পর্যন্ত আমরাই জিতব। দলের প্রধান কোচ টম মুডিও একই কথা বলেন। অসি এই কোচ বলেন, ‘দলটা ভালো হয়েছে। সবকিছু ভালোভাবে চলছে। আশা করি, ম্যাচে জয় পাওয়া কষ্টকর হবে না।’ অধিনায়ক মাশরাফির কণ্ঠেও জয়ের সুর বাজল।

নিজেদের কম ভাবতে নারাজ রাজশাহী কিংসের তারকা ক্রিকেটার নাসির হোসেন। এই ক্রিকেটার জানান, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবে তাঁর দল। তিনি বলেন, ‘আমাদের দলের ভারসাম্যটা দারুণ। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখন মাঠে পারফর্ম করতে হবে।’

রংপুর রাইডার্স সম্ভাব্য একাদশ : জনসন চার্লস, অ্যাডাম লিথ, শাহরিয়ার নাফীস, রবি বোপারা, ডেভিড উইলি, মোহাম্মদ মিঠুন, সোহাগ গাজী, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, জিয়াউর রহমান ও লাসিথ মালিঙ্গা।

রাজশাহী কিংস সম্ভাব্য একাদশ : লুক রাইট, লেন্ডল সিমন্স, জেমস ফ্র্যাঙ্কলিন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, ড্যারেন স্যামি, সামিট প্যাটেল, ফরহাদ রেজা, রনি তালুকদার ও কাজী অনিক।