জয়ের পরেও মুম্বাই ইন্ডিয়ান্সে ১টি বিদেশী খেলোয়াড়ের পরিবর্তন, দেখুন মুস্তাফিজ একাদশে আছে কিনা

ক্রিকেট খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) আজকের একমাত্র ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ফিরতি ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আগের ম্যাচে অযৌক্তিকভাবে বাদ পড়া কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান একাদশে ফিরবেন কিনা, তা নিয়ে টাইগার সমর্থকদের মধ্যে প্রশ্ন রয়েছে।

মঙ্গলবার (১ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

মুম্বাইয়ের হয়ে মুস্তাফিজ এখন পর্যন্ত ৬ ম্যাচে ২৩ ওভার ৩ বল করে ৮ দশমিক ৩৪ ইকোনমি রেটে ২৮ গড়ে ৭ উইকেট পেয়ে দলের অপরিহার্য বোলার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। মুস্তাফিজ তার খেলা সর্বশেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ৩.৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। তার ইকোনমি রেট ছিল মাত্র ৪.৯১।

বোলিংয়ে তার ইকোনমি রেটটা একটু বেশি হওয়ার কারণ ছয় ম্যাচেই এই বোলার করেছেন ডেথ ওভারগুলো। যেখানে শুরুর দিকে বল করা ম্যাকক্লেনগানের ইকোনমি রেট ৮.৭১ সেখানে শেষের ওভারগুলো করা মুস্তাফিজের ইকোনমিটা অনেক ভালো বলতে হবে।

তারপরেও সবাইকে অবাক করে দিয়ে গত ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে মুস্তাফিজকে একাদশ থেকে বাদ দিয়ে নেয়া হয় পেস অলরাউন্ডার বেন কাটিংকে। টানা হারতে থাকা দল ওই ম্যাচে জিতলেও বেন কাটিং বোলিংয়ে ১ ওভার বল করে ১৪ রান দেন। এরপর আর তাকে বোলিংয়ে আনতে রোহিত শর্মা ভরসা পাননি।

তারপরেও বেন কাটিংকে সরিয়ে মুস্তাফিজুর রহমান একাদশে সুযোগ পাবেন তার কোনো নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। তবে অস্ট্রেলিয়ান পেসার শন টেইট তার প্রকাশিত একাদশে মুস্তাফিজ রেখে বেন কাটিংয়ের পরিবর্তে।

এবারের আসরে এখন পর্যন্ত মুম্বাইয়ের জয় মাত্র ২টি। তার একটি এবারের আসরে বেঙ্গালুরুর সাথে প্রথম দেখায়। ওই ম্যাচে আগে ব্যাট করে মুম্বাইয়ের ৬ উইকেটে ২১৩ রানের জবাবে বেঙ্গালুরু থেমেছিল ৮ উইকেটে ১৬৭ রানে, মুম্বাই জিতেছিল ৪৬ রানে।

ম্যাচ জয়ের সুখস্মৃতি থাকলেও ব্যক্তিগতভাবে মুস্তাফিজ এই ম্যাচ সারা জীবনের জন্য ভুলে যেতে চাইবেন। ওই ম্যাচে তিনি একটি উইকেট পেলেও ৪ ওভারে রান দিএছিলেন ৫৫, যা তার টি-২০ ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিং ফিগার।