জয়ের রত চলছেই ম্যানচেস্টার সিটির

খেলাধুলা ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে শুরুতে একবার হোঁচট খেয়েছিল ম্যানচেস্টার সিটি। ১-১ গোলে ড্র করেছিল এভারটনের সঙ্গে। তার পর থেকে ম্যানসিটি এগিয়ে চলেছে দুর্দান্ত গতিতে। লিগের টানা আটটি ম্যাচে জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানও আছে ম্যানসিটির দখলে।

প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচটি জিততে অবশ্য ভালোই ঘাম ঝরাতে হয়েছে ম্যানসিটিকে। নাটকীয়তায় পূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত ওয়েস্ট ব্রমউইচকে ৩-২ গোলে হারিয়েছেন পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যানসিটি-ব্রমউইচ ম্যাচের শুরুটাই হয়েছিল রোমাঞ্চ দিয়ে। প্রথম ১৫ মিনিটের মধ্যেই দেখা যায় তিনটি গোল। শুরুটা করেন ম্যানসিটির লেরয় সানে। ১০ মিনিটের মাথায় ব্রমউইচের জালে বল জড়ান এই জার্মান উইঙ্গার। ম্যাচে সমতা ফেরাতেও খুব বেশি সময় নেয়নি স্বাগতিক ব্রমউইচ। ১৩ মিনিটের মাথায় ম্যাচের সমতাসূচক গোলটি করেন জায় রদ্রিগেজ। তবে সেই গোলের সুখস্মৃতি মিলিয়ে যেতেও সময় লাগেনি। ১৫ মিনিটের মাথায় আরেকটি গোল করে আবার ম্যানসিটিকে চালকের আসনে বসিয়ে দেন ফার্নান্দিনহো।

৬১ মিনিটে বার্নার্দো সিলভাকে বসিয়ে রহিম স্টার্লিংকে মাঠে নামান পেপ গার্দিওলা। কোচের আস্থার প্রতিদানটাও খুব ভালোমতোই দিয়েছেন স্টার্লিং। মাঠে নামার তিন মিনিট পরেই ব্রমউইচের জালে বল জড়িয়ে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন এই ইংলিশ মিডফিল্ডার। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে ব্রমউইচের পক্ষে একটি গোল শোধ করতে পেরেছেন ম্যাথু ফিলিপ্স।

প্রিমিয়ার লিগের সর্বশেষ রাউন্ডে ম্যানসিটির মতো জয় পেয়েছে অন্য বড় দলগুলোও। আর্সেনাল ২-১ গোলে হারিয়েছে সোয়ানসে সিটিকে। লিভারপুল ৩-০ গোলের জয় পেয়েছে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে। চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে জিতেছে বর্নমাউথ ও টটেনহামের বিপক্ষে।