জয়ের লক্ষে বোলিংয়ে বাংলাদেশ! খেলাটি সরাসরি দেখুন এখানেই! (লাইভ)

নিদাহাস ট্রফি ২০১৮ আসরের পঞ্চম ম্যাচে ভারত ক্রিকেট দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্যে আরও একবার জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

উইকেটের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক বলে জানিয়েছেন রিয়াদ। আজকের ম্যাচের জন্য একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন আবু হায়দার রনি।

 

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট্ট ফরম্যাট টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিপক্ষে জয় এখনো অধরা থাকলেও আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই আজকের ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ। চলমান প্রতিযোগিতায় ভারতের বিপক্ষে অশায় আত্মসমর্পণের পর স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে দাপুটে জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বাংলাদেশ। যা পুঁজি হিসেবে নিয়ে নতুন কাব্য রচনা করতে আজ মাঠে নামছে রিয়াদরা।

নিদাহাস ট্রফির পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ভারত আজকের এ লড়াইয়ে জিতলেই নিশ্চিত করে ফেলবে ফাইনালের টিকিট। অন্যদিকে বাংলাদেশকে কঠিন সমীকরণে পড়তে হবে ফাইনাল নিশ্চিতের জন্য। পক্ষান্তরে, আজকের লড়াইয়ে ভারতের বিপক্ষে জয় তুলে নিলে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে যাবে টাইগাররা। সেক্ষেত্রে তিন দলের সামনেই সুযোগ থাকবে ফাইনাল খেলার। আর ভারত জিতলে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ১৬ মার্চের লড়াইয়ের বিজয়ী দলই সুযোগ পাবে ভারতের বিপক্ষে প্রতিযোগিতার ফাইনাল ম্যাচে খেলার।

 

উল্লেখ্য, বর্তমানে চার পয়েন্ট নিয়ে ভারত পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। তাছাড়া বাংলাদেশ ও শ্রীলঙ্কার একটি করে জয়ে সমান দুই পয়েন্ট হলেও, নেট রান রেটের মারপ্যাঁচে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার দুইয়ে অবস্থান স্বাগতিকদের আর তিনে বাংলাদেশের।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

খেলাটি সরাসরি দেখতে নিচে ক্লিক করুন

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.