টম অ্যান্ড জেরি-মিস্টার বিন দেখে সময় কাটতো লাদেনের!

আন্তর্জাতিক প্রধান খবর

সংবাদমাধ্যমে যখনই ওসামা বিন লাদেনের ছবি এসেছে, তখনই তাকে সশস্ত্র অবস্থায় দেখা গিয়েছিল। বিশেষ করে পাশে থাকা কালাশনিকভ রাইফেলটা (একে-৪৭) ছিল ট্রেডমার্ক।

এছাড়া ওসামা বিন লাদেনকে মারতে আরও কত শত গুলি, বোমা ও ক্ষেপণাস্ত্র যে ছোঁড়া হয়েছিল। আর তিনি নাকি তখন ল্যাপটপে জেরির পেছনে টমের দৌড় আর মিস্টার বিনের কাণ্ড দেখে হেসে কুটিকুটি হতেন।

সম্প্রতি ওসামা বিন লাদেনকে নিয়ে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ চার লাখ ৭০ হাজার নথি প্রকাশ করে। আর প্রকাশিত নথিতেই মিলে এমন তথ্য।

সিআইএ’র দাবি, বিন লাদেনের বাজেয়াপ্ত ল্যাপটপ থেকে চার লাখ ৭০ হাজার ফাইল উদ্ধার করা হয়েছে। এই ফাইলগুলোর মধ্যে বেশির ভাগই সন্ত্রাস সংক্রান্ত তথ্য বা ভিডিও।

কিন্তু এর মধ্যে এমন কিছু ভিডিও ছিল, যা দেখে তাজ্জব হয়ে যান সিআইএ কর্মকর্তারা। লাদেনের ল্যাপটপে পাওয়া গিয়েছিল টম অ্যান্ড জেরি কার্টুন ভিডিও, মিস্টার বিন, কার্টুন ফিল্ম থেকে একাধিক হলিউড সিনেমা। এর মধ্যে যেমন রয়েছে জ্যাকি চ্যানের অ্যাকশন ফিল্ম, তেমনই রয়েছে ‘কারস্‌’ বা ‘চিকেন লিটল’র মতো কার্টুন ফিল্মও।

আবার ‘রেসিডেন্ট এভিল’র মতো অ্যাকশন ফিল্মও দেখতে পছন্দ করতেন বিন লাদেন। এমনকি দুই শিশুর হাসির কাণ্ড নিয়ে ভাইরাল ভিডিও ‘চার্লি বিট মাই ফিঙ্গার’-ও রয়েছে তার ল্যাপটপে।