টম মুডি যে কারনে মুস্তাফিজকে ‘এক্স ফ্যাক্টর’ আখ্যায়িত করলেন

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

তখন থেকেই মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সাবেক অজি এই ক্রিকেটার। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে রাজশাহী কিংসের হয়ে মাঠ মাতাবেন মুস্তাফিজ। এদিকে বিপিএলের আরেক দল রংপুর রাইডার্সের প্রধান কোচ হিসেবে আছেন টম মুডি।

ঢাকায় এসে মুস্তাফিজকে প্রশংসায় ভাসাতে ভুলেননি তিনি। গণমাধ্যমকে জানিয়েছেন, ‘গত দুই বছরে জাতীয় দলে, আইপিএলে নিজের প্রথম মৌসুমে মুস্তাফিজ যে ধরনের বোলিং করেছে, তাতে একটা ব্যাপার বেশ পরিষ্কার সে অসাধারণ প্রতিভাবান।শুধু বাংলাদেশের জন্যই নয়, আন্তর্জাতিক ক্রিকেটের জন্যও তার মতো একজন বোলার গুরুত্বপূর্ণ। আমার মনে হয় সে আবার টপ ফর্মে ফিরবে। অভিষেকের প্রথম বছর দেশের হয়ে সিরিজে ও আইপিএলে ওর বোলিং দারুণ প্রভাব বিস্তার করেছিল। সে দলের জন্য হয়ে উঠেছিল ‘এক্স ফ্যাক্টর।

তবে সাম্প্রতিক সময় ভালো যাচ্ছে না মুস্তাফিজের। ইনজুরি বারবার হানা দিচ্ছে তার ক্যারিয়ারে। এমনকি কাঁধের ইনজুরি থেকে ফেরার পরে নিজের বোলিং একশনও কিছুটা পরিবর্তন করেছেন মুস্তাফিজ। যার কারণে আগের মতো ধার নেই তার বোলিংয়ে।অবশ্য মুডির বিশ্বাস দ্রুতই ফর্মে ফিরবেন তিনি। জানালেন, “তার সম্ভবত বেশ কয়েকটি অপারেশন হয়েছে। এর মধ্যে কাঁধেও একটা অপারেশন হয়েছে। কাঁধের অপারেশনের পর পুরোপুরি ছন্দ ফিরে পেতে একজন পেসারের অনেকটা সময় লেগে যায়।সাম্প্রতিক পর্যবেক্ষণে মনে হয়েছে, সর্বশেষ আইপিএলের চেয়ে এখন তার গতি অনেকটাই বেড়েছে। এখন সে অনেক স্বাধীনতা নিয়ে বোলিং করতে পারছে। আমি আশা করি সে আবারও আগের মতো ফর্মে ফিরতে পারবে।