টানা ৫ ম্যাচ হেরে মনের দুঃখে রোহিত শর্মা নিজেকে নিয়ে যা বললেন

ক্রিকেট খেলাধুলা

সাকিবদের সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৩১ রানে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আগে ব্যাট করে হায়দ্রাবাদ পুরো ২০ ওভারও খেলতে পারেনি। ১৮.৪ ওভারে মাত্র ১১৮ রানেই অল আউট হয়েছে।

আশ্চর্যের ব্যাপার হলো, মুম্বাই এই সাদামাটা সংগ্রহ তাড়া করতে পারেনি! রশিদ খান-সাকিবদের দুর্দান্ত বোলিংয়ে মুম্বাই সহজ ম্যাচ কঠিন করে হেরেছে। সানরাইজার্সের ইনিংসের তুলনায় এক বল বেশি (১৮.৫ ওভার) খেলে মাত্র ৮৭ রানে গুটিয়ে গেছে মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই।

ম্যাচ হারার পর সব দোষ নিজেদের কাঁধেই নিয়েছেন মুম্বাই দলপতি রোহিত শর্মা। তার দলের যেকোনো উইকেটে ১১৮ রান তাড়া করার সামর্থ্য আছে বলে মনে করেন তিনি। ব্যাটসম্যানদের বাজে ব্যাটিংয়ে হতাশ হলেও, বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

রোহিত বলেছেন, ‘আমাদেরই দোষ। আমরা যেকোনো উইকেটেই ১১৮ রান চেজ করতে পারতাম। আমরা নিজেদের সঠিক চরিত্র অনুযায়ী খেলতে পারিনি। আমরা যেভাবে বোলিং করেছি, তাতে আমি দারুণ খুশি, তারা তাদের কাজটা অসাধারণ ভাবে করেছে। কিন্তু আরেকবার ব্যাটসম্যানরা আমাদের হতাশ করেছে।’

এই ধরণের উইকেটে লক্ষ্যটা কঠিন হলেও অসাধ্য ছিল না। নিজদের ব্যর্থতার চেয়ে হায়দ্রাবাদের বোলারদের ভূমিকাকে বড় করে দেখছেন রোহিত। তবে, ব্যাটসম্যানরাও ভুল করেছেন। নিজের আউটের ধরণ নিয়েও সমালোচনা করেছেন তিনি।

রোহিতের ভাষ্যমতে, ‘আমরা জানি এটা কঠিন লক্ষ্য ছিল। শট খেলা সহজ ছিল না। আমাদের একটা ভালো শুরুর দরকার ছিল। তারা ঠিক জায়গায় বোলিং করেছে। আমাদের দ্বিধায় ফেলেছে, এবং আমরা এটা থেকে বের হয়ে আসতে পারিনি। আমরা অনেকেই বাজে শট খেলেছি, এমনকি আমিও।’