টি-টুয়েন্টিতে ভারতীয় বিস্ময়বালকের ১০ উইকেট!

ক্রিকেট খেলাধুলা

ভারতীয় ক্রিকেট প্রায় সময়েই কিছু বিস্ময়কর প্রতিভার খেলোয়াড় উপহার দেয়। নিজেদের পারফরম্যান্স দিয়ে তারা নজর কাড়েন দুনিয়ার। তেমনি একজন আকাশ চৌধুরি। রাজস্থানের জয়পুরে এক ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্টে এই ১৫ বছর বয়সী বোলার ১০ উইকেট পেয়েছেন। কোন রান না দিয়েই! একটি হ্যাটট্রিকও ছিল এর মধ্যে। বুধবার ‘লেট ভাওয়ার সিং টি-টুয়েন্টি টুর্নামেন্টে’ ঘটেছে এই ঘটনা।

দিশা একাডেমির হয়ে পার্ল একাডেমির বিপক্ষে এই তান্ডব চালিয়েছেন বাঁহাতি পেসার আকাশ। তার দল প্রথমে ব্যাট করে ১৫৬ রানের লক্ষ্য রাখে পার্লের সামনে। কিন্তু আকাশের বোলিংয়ের সামনে মাত্র ৩৬ রানেই গুটিয়ে যায় পার্ল। নিজের প্রথম ওভারেই দুই উইকেট পান। দ্বিতীয় ও তৃতীয় ওভারেও ঘটে একই ঘটনা। চতুর্থ ওভারে এসে হ্যাটট্রিক সহ চার উইকেট। দশ উইকেটের কোটা এভাবেই পূরণ করেন তিনি। চারটিই মেইডেন ওভার। ম্যাচশেষে তার বোলিং ফিগার ছিল : ৪-৪-০-১০।

কিশোর আকাশ ভারতীয় বাঁহাতি পেসার জহির খানের ভক্ত। জহিরের মতই বড় বোলার হতে চান একদিন। তবে নিজের এই অর্জন আকাশ নিজেই যেন বিশ্বাস করতে পারছেন না, ‘আমি জানি না স্রষ্টার প্রতি কিভাবে কৃতজ্ঞতা প্রকাশ করব। ভাল দিনে টি-টুয়েন্টিতে পাঁচ উইকেট পাওয়া সম্ভব। কিন্তু কোন রান না দিয়ে ১০ উইকেট পাওয়া স্রেফ ভাগ্য।’

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটের ইতিহাসে শুধুমাত্র ইংল্যান্ডের জিম লেকার ও ভারতের অনিল কুম্বলেরই আছে ইনিংসে ১০ উইকেট পাওয়ার রেকর্ড।