ডিম ফাটানো সেই কিশোরকে আরও ডিম কিনতে ২০০০০ মার্কিন ডলার উপহার

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটানো সেই বালককে আরও ডিম কেনার অর্থ যোগার করছে একটি সংস্থা। ইতোমধ্যেই তারা ২০ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে।

গত শুক্রবার নিউজিল্যান্ডে খ্রিস্টান সন্ত্রাসী ব্রেন্টন ট্যারেন্টের হামলায় মসজিদে নামাজরত ৪৯ মুসল্লি নিহত হলে অস্ট্রেলিয়ান সিনেটর দায় চাপিয়েছেন ছিলেন মুসলিমদের। এরই প্রেক্ষিতে তার মাথায় ডিম ভাঙেন উইলো কনোলি নামের ওই বালক। সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

জানা যায়, গো-ফান্ড-মি নামের একটি সংগঠন ওই কিশোরের পক্ষে আইনি লড়াই ও আরও ডিম কেনার জন্য অর্থ সংগ্রহ করতে শুরু করেছে। অর্থ সংগ্রহের কাজ শুরু করা ওই সংগঠন এরইমধ্যে প্রচারণার মাধ্যমে প্রায় ২০ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে।

প্রসঙ্গত, স্থানীয় সময় শনিবার বিকেলে অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি সংবাদ সম্মেলনে কথা বলার সময় অ্যানিংয়ের পেছনে দাঁড়িয়ে থাকা তরুণ তার মাথায় একটি ডিম ভাঙে।

এসময় ওই তরুণ নিজেই এই দৃশ্য তার ফোনে ভিডিও করছিলেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়াভিত্তিক গণমাধ্যম পেডেসট্রিয়ান।

গণমাধ্যমটিতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, পরিস্থিতি বুঝে ওঠার পর অ্যানিং এবং তার সমর্থকরা চড়থাপ্পড় মারতে শুরু করে ১৭ বছর বয়সী এই তরুণকে।

ধস্তাধস্তির একপর্যায়ে তারা তাকে মেঝেতে শুইয়ে ফেলে। পরবর্তীতে অ্যানিংয়ের সমর্থক ও সহযোগীরা তাকে পুলিশের হাতে তুলে দেয়।