ঢাকায় শেষ লড়াই, সূচিটা রাখুন হাতের কাছেই

ক্রিকেট খেলাধুলা

বুধবার শেষ হয়ে গেছে চট্টগ্রাম পর্বের খেলা। শেষ ১১টি ম্যাচের জন্য শনিবার বিপিএল ফিরছে ঢাকায়। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স বাদে সব দলেরই খেলা হয়ে গেছে ১০টি করে ম্যাচ। তাদের বাকি দুটি করে ম্যাচ। কুমিল্লা ও রংপুরের বাকি ৩টি। শুধুমাত্র কুমিল্লা ও খুলনা টাইটান্সের প্লে-অফ খেলা নিশ্চিত। চিটাগং ভাইকিংস বাদ পড়ে গেছে গ্রুপপর্ব থেকেই। তাই প্লে-অফের আগের ৮ ম্যাচে নিজেদের স্থান নিশ্চিত করারই লক্ষ্যে নামবে বাকি ৪ দল। প্রতিটি ম্যাচের ভেন্যুই শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

সিলেট পর্ব দিয়ে শুরু হয়েছিল এবারের বিপিএল। সেখানে ৮টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ৭টি দলই। সিলেট পর্ব থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান নিয়ে ঢাকা পর্বে এসেছিল সিলেট সিক্সার্স। তবে ঢাকার ১৬টি ম্যাচ শেষে এই তালিকায় চেহারাই পাল্টে যায়। সিলেট চলে যায় পঞ্চম স্থানে। প্রথম স্থান দখল করে খুলনা টাইটান্স।

এরপর চট্টগ্রাম পর্বে শীর্ষ দলের জায়গাটি ছিল যেন মিউজিক্যাল চেয়ার। বারবার হাতবদল হয়েছে এই স্থানটি। এই পর্ব শেষে কুমিল্লা আছে পয়েন্ট টেবিলের ১ নম্বর দল হিসেবে। খুলনা এখন দ্বিতীয় দল। ঢাকা তিনে, রংপুর চারে।

ঢাকায় শেষ পর্বের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। আর দ্বিতীয় ম্যাচে খেলবে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। কুমিল্লা ছাড়া বাকি ৩ দলের জন্যই গুরুত্বপূর্ণ এই দুটি ম্যাচ।

চলুন চোখ বিপিএলের শেষ পর্বের ফিকশ্চারে: