ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক পদে বিপাশা হায়াত

বিনোদন

টেলিভিশন, মঞ্চ এবং চলচ্চিত্রের প্রিয়মুখ বিপাশা হায়াত এবার ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করবেন। উৎসবের ‘নারী চলচ্চিত্র নির্মাতা’ বিভাগে বিচারক হিসেবে থাকছেন তিনি। আয়োজক সূত্রে এ খবর জানা গেছে। ১২ই জানুয়ারি থেকে নয় দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসব চলবে। বিপাশা হায়াতের পাশাপাশি বাংলাদেশ থেকে বিচারক থাকবেন মোরশেদুল ইসলাম, ইমতিয়াজ আহমেদ, নুরুল আলম আতিক। বিশ্বের ৬০টি দেশের ১৭০টির বেশি চলচ্চিত্র, ঢাকার পাঁচটি মিলনায়তনে প্রদর্শিত হবে।

এ বিষয়ে বিপাশা হায়াত বলেন, ‘এ খবর অবশ্যই আনন্দের এবং নতুন অভিজ্ঞতার। এক ধরনের সম্মান বা স্বীকৃতিও। এত বছর যে পথ ধরে চলেছি এবং চর্চা করেছি সেটা থিয়েটার, টেলিভিশন, চিত্রনাট্য, পরিচালনা, অভিনয়, চিত্রকর্ম, আবহ সংগীত বা সম্পাদনায়- সার্বিকভাবে এ বিষয়গুলো অবশ্যই আমার কাজে লাগবে।

এ উৎসবে বিচারক হিসেবে আরও থাকছেন নরওয়ের এজ হফার্ট, যুক্তরাষ্ট্রের গ্যারি স্প্রিঞ্জার, সিডনি লেভাইন, ভারতের গিরীশ কাসারাভাল্লি, ইরানের মোহাম্মদ হাসান আমির ইয়োসেফি, ইতালির অ্যানা কোচিয়ারেলা, আন্ড্রেয়া মর্গহেন, নেপালের অরুণ দেও জোশি, রাশিয়ার লিয়া গিলমাতদিনোভা, ফিনল্যান্ডের মেরজা রিতোলা।

এদিকে বিপাশা হায়াত মুক্তির অপেক্ষায় থাকা ‘হালদা’ ছবির পোস্টারও ডিজাইন করেছেন এবার। ১লা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এর আগে বিপাশা হায়াত তার বাবা অভিনেতা আবুল হায়াতের লেখা বইয়ের প্রচ্ছদ ডিজাইন করেন। বইয়ের নাম ছিল ‘শোধ’।