তবুও মোস্তাফিজের পক্ষে সাফাই গাইলেন রোহিত শর্মা

ক্রিকেট খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম ম্যাচে অধরা জয়ের সাক্ষাৎ পায় ডিফেন্ডিং চ্যম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে রোহিত শর্মার ৯৪ রানের ওপর ভর করে ২১৩ রান সংগ্রহ পায় মুম্বাই। জবাবে খেলতে নেমে ১৬৭ রানেই প্যাকেট হয়ে যায় বেঙ্গালুরু। যদিও ম্যাচের শুরু থেকে শেষ অবধি অপ্ররোধ্য ছিলেন ক্যাপ্টেন কোহলি।

আসরের প্রথম জয়ের এমন মহেন্দ্রক্ষণে বল হাতে মোটেও চমক দেখাতে পারেননি টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। ম্যাচটিতে ৪ ওভারে বোলিং করে মোটে ৫৫ রান খরচ করেন তিনি। আর এটাই দলের হয়ে সর্বোচ্চ একক খরচ।

দলের হয়ে সর্বোচ্চ রান ব্যায় করাতে নিশ্চয় অনেকবেশি মন খারাপ মোস্তাফিজের! হওয়াটাই স্বাভাবিক। কারণ কিপটে বোলারের উপাধি পাওয়া ফিজের নামের পাশে এমন রান বেমানান। তবে দলটির অধিনায়ক ঠিকই তার পক্ষে কথা বলেছেন।

বলেছেন, ‘চলতি আসরে আমাদের পেসররা ভালো করছে। আসরের শুরুতে মোস্তাফিজ অসাধারণ বোলিং করেছে। সে আজ ভালো করতে পারেনি। এমন কিছু দিন সবার জন্য আসবে যেদিন আপনি চাইলে নিজেকে মেলে ধরতে পারবেন না।  সবচেয়ে বড় কথা আমরা দলীয়ভাবে ভালো পারফর্ম করেছি ‘

বেঙ্গালুরের বিপক্ষে বাজে পারফর্মের পর ফিজকে উৎসাহ দিয়ে ভারতের সাবেক পেসার জহির খান বলেছেন, ‘আমি মনে করি সে (মোস্তাফিজ) এখনো প্রতিপক্ষের জন্য হুমকি কারণ। তার  বিলিটি রয়েছে উইকেট তোলার। আর আজকের ঘটনা মাথায় না নিয়ে মুম্বাইয়ের উচিত সামনের দিকে এগিয়ে যাওয়া।’