তাদের স্মরণে বিশেষ আয়োজন

বিনোদন

লাকী আখান্দ, খালিদ হাসান মিলু ও শেখ ইসতিয়াক। বাংলা গানের অন্যতম এই তিন সংগীতশিল্পী না ফেরার দেশে এখন। এর মধ্যে খালিদ হাসান মিলু এবং শেখ ইসতিয়াকের প্রস্থান একেবারেই অকালে ঘটেছে। তারা না থাকলেও তাদের গান এখনও বাংলা সংগীতে প্রভাব বিস্তার করে আছে।

এবার এই তিন সংগীত শিল্পীর স্মরণে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে চ্যানেল আই। রিয়েলিটি শো ‘সেরাকণ্ঠ সিজন-৬’ এর নতুন দুটি পর্ব সাজানো হয়েছে তিন শিল্পীর গান দিয়ে। আর গানগুলো সরাসরি গেয়ে শোনাবেন সেরাকণ্ঠের এবারের ৮ প্রতিযোগী।
এখানেই শেষ নয়। বিশেষ এই আয়োজনে নিয়মিত তিন বিচারকের পাশাপাশি অতিথি বিচারক হিসেবে উপস্থিত থাকবেন খালিদ হাসান মিলুর বৌ ফতেমা হাসান, লাকী আখান্দের মেয়ে মাম্মিন্তি ও শেখ ইসতিয়াকের বন্ধু সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ।

এমনটাই জানান অনুষ্ঠানটির পরিচালক ইজাজ খান স্বপন।
বিশেষ এই পর্ব দুটি চ্যানেল আইতে প্রচার হবে ২৭ ও ২৮ নভেম্বর রাত ৮টায়।
‘ফিজআপ-চ্যানেল আই সেরাকণ্ঠ’ প্রতিযোগিতায় এবার প্রধান তিন বিচারকের মধ্যে আছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী, কুমার বিশ্বজিৎ ও  মিতালী মুখার্জী। উপস্থাপনায় মারিয়া নূর।
প্রসঙ্গত, ১৯৯৯ সালের ৩০ সেপ্টেম্বর হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অকাল মৃত্যুবরণ করেছিলেন শেখ ইসতিয়াক। খালিদ হাসান মিলু দীর্ঘ রোগ ভোগের পর মৃত্যুবরণ করেন ২০০৫ সালের ২৯ মার্চ। অন্যদিকে লাকী আখান্দ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন চলতি বছরের ২১ এপ্রিল।