তাসকিনের পরিবর্তে কে সুযোগ পাচ্ছে একাদশে?

সাধারণত উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না দল। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে অবিস্মরণীয় জয়ের পর আজ (বুধবার) ভারতের সঙ্গে মাঠে নামার আগে সেই উইনিং কম্বিনেশনে পরিবর্তন আনতেই হচ্ছে টিম বাংলাদেশকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে নিশ্চিত করেছেন দলে পরিবর্তন একটি। তাসকিন আহমেদের জায়গায় একাদশে আবু হায়দার রনি।

যদিও গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় দল নিয়ে রাজ্যের গুঞ্জন। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাউর হয়ে গেছে দলে ঘটবে দুটি পরিবর্তন। থাকছেন না সাব্বির ও তাসকিন। সাব্বিরের বদলে আরিফুল আর তাসকিনের পরিবর্তে আবু হায়দার রনি অথবা আবু জায়েদ রাহী।

সাব্বির ফর্মে নেই সত্য, শ্রীলঙ্কার সঙ্গে খুব দৃষ্টি কটুরভাবে রান আউট হয়েছেন, তারপর তার আন্তর্জাতিক অভিজ্ঞতাকে মূল্য দেয়া হচ্ছে। ভারতের মত দলের বিপক্ষে আরিফুলের মত নবীনকে মাঠে নামাতে ঝুঁকি মনে করছে টিম ম্যানেজমেন্ট। বোঝাই যাচ্ছে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নবীনদের সুযোগ দিয়ে ব্যর্থতার পর অনেক বেশি সতর্ক টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠলেও সাব্বিরকে রেখে দেয়ার চিন্তা। বলার অপেক্ষা রাখে না ভারতের বিপক্ষে ২৬ বলে ৩০ রান এসেছিল সাব্বিরের ব্যাট থেকে।

অন্যদিকে তাসকিনের নিয়ন্ত্রণহীন বোলিংয়ের কারণেই তাকে বাদ দেয়ার কারণ। কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের বিরুদ্ধে বুদ্ধি খাটিয়ে ভালো জায়গায় বল করার বদলে অযথা বাড়তি গতি সঞ্চার করতে গিয়ে মার খেয়েছেন তাসকিন। ২ ওভারে দেন ৩৩ রান। এমন বোলিংয়ের কারণে তাকে বাদ দেয়া ছাড়া অন্য কোন পথ নেই।

সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.