দলে জায়গা না পেয়ে নির্বাচকদের ধুয়ে দিলেন শ্রেয়াস আয়ার

ক্রিকেট খেলাধুলা

জাতীয় দলের জার্সিতে খুব একটা সুযোগ দেওয়া হয়নি বলেই ভারতীয় নির্বাচকদের ধুয়ে দিলেন শ্রেয়াস আয়ার। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক তো সরাসরি জানিয়ে দিলেন, তাকে অবহেলা করা হয়েছে।

জাতীয় দলের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে ছয় ইনিংসের শ্রেয়াসের রান যথাক্রমে ৯, ৮৮, ৬৫, ১৮ ও ৩০। গত বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোর্ট এলিজাবেথে শেষ ইনিংস খেলেছিলেন শ্রেয়াস। সেই ম্যাচে ৩০ রান করেছিলেন তিনি।

কিন্তু এরপর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাকে। যার ফলে তিনি বলেন, সর্বোচ্চ পর্যায়ে নিজেকে প্রমাণ করার যথেষ্ট সুযোগ পাননি তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যথেষ্ট সুযোগ পাইনি। অন্তত আমি তো সেই ভাবেই দেখছি। আমার জায়গায় যদি অন্য কেউ থাকত, তবে তারও এটা মনে হত। দেশের হয়ে খেলাই তো চূড়ান্ত লক্ষ্য। বাদ পড়ার সময় তাই হতাশ হয়ে পড়েছিলাম। কারণ, নিজেকে চেনানোর মতো পর্যাপ্ত সুযোগ পাইনি।’

তিনি আরো বলেন, ‘যে কোনো নম্বরে নামার ক্ষমতা ধরি। আমি শুধু সুযোগের অপেক্ষায় রয়েছি। প্রত্যেক প্রতিযোগিতাতেই ভাল করছি। উপভোগ করছি ক্রিকেট। নির্বাচন নিয়ে ভাবছি না। ওটা তো আর আমার হাতে নেই। আমার কাজ পারফরম্যান্স করা। আর সেটাই করছি।’