দলে থেকে বাদ পরেছেন মুস্তাফিজ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট থেকে বিস্তারিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে বাংলাদেশ দল টেস্ট মিশন শুরু করতে যাচ্ছে আগামী মাসে। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

প্রথম টেস্ট শুরু হবে আগামী ৪ জুলাই নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে এবং আগামী ১২ জুলাই জামাইকার কিংস্টনে সাবিনা পার্কে দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তবে চোটের কারণে দলে নেই বামহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তার বদলে দলে ডাকা হয়েছে আবু জায়েদকে। বিসিবি ঘোষিত এই দলে প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো খেলার জন্য জায়গা করে নিয়েছেন পেসার আবু জায়েদ চৌধুরী।

দুই টেস্টের পর দলে আবারও জায়গা করে নিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসাইন শান্ত এবং শফিউল ইসলাম। আর এবার বিসিবি ঘোষিত এই দলে প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো খেলার জন্য জায়গা করে নিয়েছেন পেসার আবু জায়েদ চৌধুরী।

এবার দল ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসাইন এবং শুভাশিষ রায়।

উইকেটরক্ষকের দায়িত্ব পালন করার জন্য দলে আছেন লিটন দাস। এছাড়া মুশফিকুর রহিমকে এই সিরিজে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলানোর সম্ভাবনা বেশি। নির্বাচকরা দলে ইয়াসিন আরাফাতকে রাখতে চেয়েছিলেন। কিন্তু বোর্ড সভাপতি তা অনুমোদন না করায় তাকে দলে রাখা হয়নি বলে ক্রিকবাজের রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

যারা জাতীয় দলে ডাক পেয়েছেন তাদের আগামী বুধবার বেলা দুইটায় প্রধান কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। বাংলাদেশ দল দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ জুন ঢাকা ছাড়বে। এরপর ২৭ জুন একটি অনুশীলন ম্যাচ খেলবে টাইগাররা। ৪ জুলাই প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ১২ জুলাই। এরপর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ টেস্ট দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই: ইয়াসিন আরাফাত, আবু হায়দার, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.