দলে দুই তারকাকে রেখে পাকিস্তান সফরে ওয়েস্টইন্ডিজ

ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: বড় অঙ্কের অর্থ প্রদানের লোভ দেখিয়েও কাজের কাজ হলো না। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে যেতে রাজি হলেন না ক্রিস গেইল, জেসন হোল্ডারের মতো ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা। তাদের অনুপস্থিতিতে পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বলতে গেলে দ্বিতীয় সারির এক দল পাঠাচ্ছে ক্যারিবীয়রা।

সিরিজ শুরুর ৭২ ঘন্টা আগেও নিশ্চিত হওয়া যাচ্ছিল না, ওয়েস্ট ইন্ডিজ এই সফরে যাবে কি না। শেষ পর্যন্ত ১৩ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) স্বস্তি দিলো ক্যারিবীয়রা। তবে এই স্বস্তির মাঝেও অস্বস্তি তো আছেই। যে উদ্দেশ্যে এই সিরিজ আয়োজন- বড় তারকাদের মনের ভয় দূর করা, সেই উদ্দেশ্য তো পূরণ হচ্ছে না।

কদিন আগে বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই দলটির মাত্র চারজন খেলোয়াড় যাচ্ছেন পাকিস্তানে। নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারও যাচ্ছেন না। তার সঙ্গে অনুপস্থিত ক্রিস গেইল, দেবেন্দ্র বিশু, শাই হোপ, কার্লোস ব্রেথওয়েট, অ্যাশলি নার্সের মতো একাদশের নিয়মিত সদস্যরা। অনভিজ্ঞ দলটিতে একেবারে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন দুজন-অান্দ্রে ম্যাককার্থি আর ওডিয়েন স্মিথ।

১৩ সদস্যের দলটিতে অভিজ্ঞ মুখ বলতে কেবল মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন আর স্যামুয়েল বদ্রি। যেহেতু পাকিস্তান সুপার লিগের ফাইনাল খেলেছেন, স্বভাবতই দলের সঙ্গে যোগ দিতে আপত্তি থাকার কথা নয় চাঁদউইক ওয়ালটন আর আন্দ্রে ফ্লেচারের। নেতৃত্বের দায়িত্ব থাকছে জেসন মোহাম্মদের কাঁধে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ১ এপ্রিল শুরু হয়ে ৩ এপ্রিলই শেষ হয়ে যাবে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে।

পাকিস্তান সফরে যাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন মোহাম্মদ (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রায়াত এমরাত, আন্দ্রে ফ্লেচার, আন্দ্রে ম্যাককার্থি, কেমো পল, ভেরাসামি পারমল, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, মারলন স্যামুয়েলস, ওডিয়েন স্মিথ, চাঁদউইক ওয়ালটন আর কেসরিক উইলিয়ামস।