দুঃসংবাদ – নেইমারের পথ চিরদিনের জন্য বন্ধ !

খেলাধুলা ফুটবল

দল-বদলের সব রেকর্ড ভেঙে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসেছিলেন নেইমার। নতুন ঠিকানায় ঠিকঠাক থিতু হওয়ার আগেই বিতর্ক এবং ঝামেলা দুটোতেই জড়িয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন। এক মৌসুম শেষ না হতেই পিএসজি ছাড়তে মরিয়া নেইমার! গুজব বলে সব খবর উড়িয়ে দেওয়াটাও অমূলক। শোনা যাচ্ছে, ফের ফিরতে চাচ্ছেন স্পেনে। ঠিকানা রিয়াল মাদ্রিদ, না হয় বার্সেলোনা। তবে তার প্রতি বিন্দুমাত্র আগ্রহ নেই বার্সার বলে সাফ জানিয়ে দিলেন প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ।

ইনজুরি নেইমারকে অন্তত দু মাসের নির্বাসন দিলেও খবরের শিরোনামে ভালোভাবেই আছেন তিনি। প্রতিবেদনগুলো তার দলবদল নিয়ে। পরিস্থিতি এখন এমন পর্যায়ে এসে ঠেকেছে যে, নতুন মৌসুমে নেইমারের ঠিকানা পরিবর্তিত হলে সেটা বিস্ময়কর কিছু হবে না

গেল বছরের আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে যান নেইমার। এর পর থেকেই দ্যুতি ছড়াচ্ছেন তিনি। এরই মধ্যে নিজেকে প্যারিসের প্রিন্স হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তবু শোনা যাচ্ছে, প্যারিসের ধনদৌলতের প্রাচুর্যে মন ভরছে না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। ফ্রেঞ্চ লিগের খেলার মান নিয়ে মোটেও সন্তুষ্ট নন তিনি। পরিবেশের সঙ্গেও খাপ খাওয়াতে পারছেন না। যারপরনাই ব্যস্ত হয়ে পড়েছেন সমৃদ্ধ নগরীটি ছাড়তে।

গুঞ্জণ শুনা যাচ্ছে বার্সাতেও যোগ দিতে পারেন নেইমার। তবে তাকে নিয়ে বার্তোমিউ যে সাক্ষ্য দিলেন, তাতে দলটিতে তার যোগদানের পথ চিরদিনের জন্য বন্ধ হয়ে গেছে।

কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট বলেন, যা চায়; তাই করতে পারেন নেইমার। যদি সে রিয়ালে যায়, তা হলে আমরা তার বিপক্ষে খেলব। ও আমাদের ছেড়ে চলে যাওয়ায় ভীষণ হতবাক হয়েছি। ও যখন বলল আমি চলে যাচ্ছি, তখন খুব অবাক লাগছিল। সেই চাইলে মাদ্রিদে যেতে পারে।