দুবাই সিরিজে দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

ক্রিকেট খেলাধুলা

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ওয়ানডে দুটি ২২ এবং ২৪ মার্চ শারজাতে। ২৭ মার্চ আবুধাবিতে তৃতীয় ম্যাচ। আর ২৯ এবং ৩১ মার্চ বাকি দুই ওয়ানডের ভেন্যু দুবাই। আর এই সিরিজে ২৯ মার্চ চতুর্থ ওয়ানডেতেই মাঠে দেখা যেতে পারে বল টেম্পারিং কান্ডে নিষিদ্ধ দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে।

রবিবার (১০ ফেব্রুয়ারি) দুই দেশের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সংযুক্ত আরব আমিরাতে হওয়া ম্যাচগুলোর সূচি অনুযায়ী, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের চতুর্থ ওয়ানডে পড়েছে ২৯ মার্চ। আর সেদিনই এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে স্মিথ আর ওয়ার্নারের।

যেহেতু নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়াতে মাঠে নামতে আর বাধা থাকবে না অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক আর সহ-অধিনায়কের। তবে এই সিদ্ধান্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে। কিন্তু এরপর সমস্যা থেকেই গেলো। ক্রিকেট অস্ট্রেলিয়া অনুমতি দিলেও কনুইয়ের অস্ত্রোপচার হয়েছে স্মিথ-ওয়ার্নারের।

বিষয়টি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, স্মিথের ফিটনেস ফিরে পাওয়ার প্রক্রিয়াটা একটু বেশি কঠিন হবে। ফেব্রুয়ারির শেষ পর্যন্ত স্মিথকে ‘কনুই বন্ধনী’ পরে থাকতে হবে। আর ওয়ার্নারের চোট ততটা গুরুতর নয়। তবে যেহেতু তিনি বল টেম্পারিং কান্ডের মূল হোতা ছিলেন, ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া এত তাড়াতাড়ি বাঁহাতি এই ওপেনারকে দলে ফেরাবে কি না, সেটাও এক প্রশ্ন।

যদি সুযোগ দেয় তাহলে খুব তাড়াতাড়িই মাঠে দেখা যাবে সম্প্রতি বিপিএল খেলে যাওয়া এই অজি তারকাকে।