দেখেনিন আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে যে দল

ক্রিকেট খেলাধুলা

বুধবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স রাজস্থান রয়েলসের বিপক্ষে ৭ উইকেটের জয় পায়। এই জয়ে আইপিএলের চলমান ১১তম আসরে নিজেদের ৫ খেলায় ৬ পয়েন্ট তুলে নিয়ে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদকে পেছনে ফেলে টেবিলের শীর্ষে উঠে গেছে কলকাতা। আর দুই ম্যাচ কম খেলে দুই নম্বরে নেমে গেছে সাকিবদের হায়দরাবাদ।

আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে রাজস্থান রয়েলস। টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। দলের জয়ে ৪৮ ও ৪২* রান করে অবদান রাখেন রবিন উথাপ্পা ও দিনেশ কার্তিক। এছাড়া ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন নিথিশ রানা।ভারতের জয়পুরের সয়াই মানসিং স্টেডিয়ামে টসে জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা। আইপিএলের চলমান ১১তম আসরে আগে ব্যাটিংয়ে নেমে আর্চি শর্টকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ৫৪ রানের জুটি গড়েন আজিঙ্কা রাহানে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজস্থান। দিনেশ কার্তিকের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেয়ার আগে ১৯ বলে ৩৬ রান করেন রাজস্থানের অধিনায়ক রাহানে।আগের ম্যাচে ৯২ রানের ইনিংস খেলা সাঞ্জু স্যামসন এদিন ফেরেন মাত্র ৭ রানে।

ইনিংসের শুরু থেকে দায়িত্ব নিয়ে খেলে যাওয়া আর্চি শর্ট ফেরেন ৪৩ বলে ৪৪ রান করে।তার বিদায়ের পর আর কেউই উইকেটে স্থায়ী হতে পারেননি। নিয়মিত যাওয়া-আসার মিছিলে থাকায় শেষ পর্যন্ত ১৬০ রানেই গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস।