দেখেনিন গেইলসহ আইপিএলে সেরা ১০ ব্যাটসম্যানের তালিকা

ক্রিকেট খেলাধুলা

আইপিএল মানেই রানের বণ্যা। তার ব্যতিক্রম ঘটেনি এবারের আইপিএল ও। ব্যাটস ম্যানরা প্রতিপক্ষের বোলারদের তুলধুনা করে চলেছেন। মাটি কামড়িয়ে বা মাথার উপর দিয়ে বার বার পাঠিয়ে দিচ্ছেন বল সীমানার বাইরে। কোন কোন বোলারের নাকের পানি চোখের পানি এক করে দিয়েছেন এই ব্যাটস ম্যানেরা।

মহেন্দ সিং ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। এই পর্যন্ত ১০ ম্যাচে রান করেছেন ৩৬০ টি । তার মধ্যে অর্ধশত ৩ টি । আর ছয়ের সংখ্যা ২৭ টি , চারের সংখ্যা ১৯ টি।

ক্রিস গেইল খেলছেন কিং ইলেভন পাঞ্জাবের হয়ে।ক্যারাবিয়ান এই গেইল ২০১৮ আইপিএল এ প্রথম সেঞ্চুরি করেন। এই পর্যন্ত খেলেছেন ৬ ম্যাচ রান করেছেন ৩১০ । সেঞ্চুরি একটা , অর্ধশত ৩ টি । আর ছয়ের সংখ্যা ২৫ট ,আর চারে সংখ্যা ২২ টিএবিডি বিলিয়ার্স খেছেন রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর হয়ে। এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ৭ টি। রান করেছেন ২৮১টি । অর্ধশত ৩ টি । আর ছয়ের সংখ্যা ২৩ ট ,আর আচারে সংখ্যা ১৬ টি।

এন্ড্রু রাসেল খেলছেন কলকাতার হয়ে । এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ১০ টি । রান করেছেন ২১৬টি। অর্ধশত ১ টি । আর ছয়ের সংখ্যা ২৩ট ,আর চারে সংখ্যা ৯ টি।আম্বাতি রাইডু খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়ে । এই পর্যন্ত ম্যাচ খেলছেন ১০টি। রান করেছেন ৪২৩টি । অর্ধশত ২ টি । আর ছয়ের সংখ্যা ২২টি ,আর চারে সংখ্যা ৩৯ টি।আইয়ার খেলছেন দিল্লি ডেয়ার ডেভিলসের হয়ে। এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ১০টি। রান করেছেন ৩৫১। অর্ধশত ৪ টি । আর ছয়ের সংখ্যা ২১ টি ,আর চারে সংখ্যা ২৩ টি।শেন ওয়ার্টসন খেলছেন চেন্নাই সুপার কিন্সের হয়ে ।

ম্যাচ খেছেন ১০টি। রান করেছেন ৩২৮টি । সেঞ্চুরি ১ টি আর অর্ধশত ১ টি । আর ছয়ের সংখ্যা ২১ টি ,আর চারে সংখ্যা ২৬ টি।রিশ্যাব প্যান্ট খেলছেন দিল্লি ডেয়ার ডেভিলসের হয়ে। এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ১০টি। রান করেছেন ৩৯৩ট। অর্ধশত ৩ টি । আর ছয়ের সংখ্যা ২০ টি ,আর চারে সংখ্যা ৪১ টি।কে এল রাহুল খেলছেন কিন্স ইলেভেন পাঞ্জাবের হয়ে। এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ৯টি । রান করেছেন ৩৭৬টি। অর্ধশত ১ টি । আর ছয়ের সংখ্যা ১৭ টি ,আর চারে সংখ্যা ৪২ টি।আরভি ঊথাপ্পা খেলছেন কলকাতার হয়ে। এই পর্যন্ত ম্যাচ খেলেছেন ১০টি রান করেছেন ২৫৯টি। অর্ধশত ১ টি । আর ছয়ের সংখ্যা ১৬ ট ,আর চারে সংখ্যা ২৫ টি।