দ্বিতীয় দফায় ঢাকায় বিপিএল শুরু দুপুরে

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর
আজ দুপুরে দ্বিতীয়বারের মত ঢাকায় শুরু হবে বিপিএল আসর। এই পর্ব দিয়েই আগামী ১২ ডিসেম্বর শেষ হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আয়োজন।
শনিবার দু’টি ম্যাচ রয়েছে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর ১টায় মুখোমুখি হবে তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও গতবারের রানার্সআপ রাজশাহী কিংস।
সিলেট-ঢাকা-চট্টগ্রাম, তিন পর্বে ৯ ম্যাচে অংশ নিয়ে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে কুমিল্লা। তাই ইতোমধ্যে শেষ চারে খেলা নিশ্চিত করে ফেলেছে তামিমের দল। কুমিল্লার শেষ চার নিশ্চিত হলেও রংপুরের জন্য ম্যাচটি অতি গুরুত্বপূর্ণ। ৯ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রয়েছে মাশরাফির দল।
লিগ পর্বের মাঝে ছন্দহীন হয়ে পড়লেও, দারুণভাবে লড়াইয়ে ফিরেছে তারা। তাই শেষ চারের দৌড়ে বেশ শক্তভাবেই টিকে রয়েছে রংপুর। বাকি তিন ম্যাচের দু’টিতে জিতলেই শেষ চার নিশ্চিত হয়ে যাবে রংপুরের। তাই মাশরাফির নেতৃত্বাধীন গেইল-ম্যাককালাম-বোপারাদের নিয়ে গড়া দলটি চাইবে কুমিল্লার বিপক্ষে জয় তুলে নিয়ে শেষ চারের পথটা মসৃন করে রাখতে।
শেষ চারের দৌড়ে আরো আছে ঢাকা ও রাজশাহী। ১০ খেলায় ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে সাকিবের ঢাকা। লিগ পর্বে তাদের দু’টি ম্যাচ বাকি রয়েছে। বাকি দু’টি ম্যাচ থেকে একটি জিতলেই শেষ চার নিশ্চিত হবে লুইস-আফ্রিদিদের ঢাকার। ঢাকার মত রাজশাহীরও লিগ পর্বে দু’টি ম্যাচ বাকি।
শেষ চারের খেলতে হলে দু’টি ম্যাচ তো জিততেই হবে, পাশাপাশি ঢাকা-রংপুরের খারাপ ফলাফলের জন্য প্রার্থনাও করতে হবে ড্যারেন স্যামির নেতৃত্বাধীন দলকে। গতবার শেষ মুহূর্তে জ্বলে উঠে শেষ দল হিসেবে শেষ চারে খেলেছিলো রাজশাহী। এবারও তেমন কিছু হলে সেটি চমক জাগানোর মতই অবস্থা হবে।