‘দ্য ফিজ’কে খুঁজে চলছেন মুস্তাফিজ

ক্রিকেট খেলাধুলা

অভিষেকের পর প্রায় এক বছর গোটা বিশ্ব কাঁপিয়েছেন মুস্তাফিজুর রহমান। ভারত-দক্ষিণ আফ্রিকার মতো দল তাঁর সামনে নতজানু হয়েছে। আইপিএল, বিপিএলসহ বিশ্বের অন্য টুর্নামেন্টগুলোতেও দাপিয়ে খেলেছেন তিনি। এর পর থেকেই তাঁর নাম হয়ে যায় ‘দ্য ফিজ’। কারণ তাঁর কাটার, বাউন্সারগুলো ব্যাটসম্যানের কানের পাশ দিয়ে শা শা শব্দে বের হয়ে যেত।

তবে সর্বনাশা ইনজুরি কেড়ে নিয়েছে মুস্তাফিজের স্বকীয়তা। চোট থেকে সেরে ওঠার পর সেই আগের মুস্তাফিজ আর নেই। এখন তাঁর কাটার-স্লোয়ারে আর ইয়র্কারে ব্যাটসম্যানরা ভ্যাবাচ্যাকা খাচ্ছেন না। ইনজুরি কাটিয়ে বিপিএলের মধ্যপথে রাজশাহী কিংসের জার্সি গায়ে মাঠে নেমেছেন। তবে ফেরেননি পুরোনো ফিজ! প্রথম ম্যাচে তিন ওভারে দিয়েছেন ৩২ রান। সেদিন নিয়েছিলেন দুই উইকেট। আজ খুলনার বিপক্ষে দিলেন ৪ ওভারে ৪৮ রান। একটি উইকেটও পাননি তিনি। যাঁরা মুস্তাফিজের সামর্থ্য ও প্রতিভা সম্পর্কে অবগত তাঁরা নিশ্চয় জানেন, এমন ধারহীন বোলার তো মুস্তাফিজ নন!

ক্যারিয়ারের প্রথম আইপিএল খেলে আসার পর সর্বনাশা ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। কাউন্টিতে খেলতে গিয়ে আবার চোটে আক্রান্ত হন কাটার-মাস্টার। তারপর অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছে তাঁকে। চোট থেকে ফিরে আসার পর তাঁর বোলিংয়ের সেই ধার আর নেই। কাটারও আগের মতো কাজ করছে না। এর পর থেকে এক অচেনা মুস্তাফিজকে দেখছে সবাই। মাঝেমধ্যে পুরোনো ঝলক দেখা গেলেও বেশিক্ষণ স্থায়ী হয় না সেই রূপ।

এবারের বিপিএলে পূর্ণ উদ্যমে ফেরার প্রতিশ্রুতি দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। প্রথম দুটি ম্যাচে নিজের সেরার ধারেকাছেও ছিলেন না এই পেসার। আগামী ম্যাচগুলোতে যেন নিজেকে ফিরে পান মুস্তাফিজ, আবার সেই ফিজ ফিরে আসুক মাঠে। টাইগারভক্তদের এটিই প্রত্যাশা।