নইকের ‘থ্রিডি’ বুট পরে খেলবেন রোনালদো!

খেলাধুলা প্রধান খবর ফুটবল বিজ্ঞান ও প্রযুক্তি

যুগটাই ডাইমেনশন বদলের। আর ডাইমেনশনাল মানুষের এখানে জয় জয়কার। মাত্রই ক্রিস্তিয়ানো রোনালদো টানা দ্বিতীয়বারের মতো জিতেছেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার শ্রেষ্ঠ অ্যাওয়ার্ড। বিশ্বের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার। আর তার এমন অর্জনকে রাঙিয়ে তুলতে স্পন্সর নাইকি রোনালদোর হাতে তুলে দিয়েছে এক্সক্লুসিভ ‘থ্রিডি বুট’।

এই বিশেষ বুটটির নাম রাখা হয়েছে মারকুরিয়াল সিআরসেভেন মেলহোর। পর্তুগিজে যাকে এক শব্দে ‘সেরা’ বলে। এই বুটের বিশেষ কিছু বৈশিষ্ট তো আছেই। নাইকির বিশ্বাস, রোনালদোর শ্রেষ্ঠত্বকে আরো এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করতে পারে এটি। এই বুটে দেওয়া হয়েছে থ্রিডি ইফেক্ট। এমন একটি আবরণ আছে বুটে যেটিতে আলোর নিচে বিশেষ বিশেষ অ্যাঙ্গেলে ভিন্ন ভিন্ন ভাবে বিচ্ছুরণ ঘটায়।

নাইকির এই শু যেহেতু শুধু রোনালদোর কথা মাথায় রেখেই সৃষ্টি তাই এটিতে পর্তুগিজ সুপারস্টারের প্রতীকী কিছু ব্যাপার থাকবে তাই স্বাভাবিক। এটা রোনালদোর জন্য তৈরি চ্যাপ্টার ফাইভ কালেকশন। সিআরসেভেন লোগোটাকে নিখাদ প্লাটিনামে ফিনিশিং দেওয়া হয়েছে। সোল প্লেটে ক্রোমের ব্যবহার করে রোনালদোর সাম্প্রতিক ফিফা বর্ষসেরার পুরস্কারের বিষয়টি তুলে ধরা হয়েছে।

২৩ তারিখ রাতে রোনালদো ফিফার বিশ্ব বর্ষসেরা প্রতিযোগিতায় লিওনেল মেসি ও নেইমারকে হারিয়ে ট্রফি জিতলেন। তারপরই এসেছে নাইকির নতুন বুটের ঘোষণাটা। স্পেশাল এডিশনের এই বুট রোনালদোই সবার আগে পরে মাঠে নামবেন। তবে খুব সীমিত সংখ্যক কিছু বুট বাজারে মিলছে ২৪ অক্টোবর থেকে। ৩২৫ মার্কিন ডলারে মিলবে বুটটি।

সূত্র: ক্যাট।