নকলে সুবিধা না পেয়ে পরীক্ষার কেন্দ্রে ভয়াবহ হামলা! (ভিডিও)

অন্যান্য অপরাধ ও দুর্নীতি বাংলাদেশ শিক্ষা

পরীক্ষার কেন্দ্রে (নোয়া-৫ কেন্দ্র) নকলে সুবিধা না পেয়ে কেন্দ্রে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। নোয়াখালীতে নেয়াজপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হামলা চালানো হয় বলে অভিযোগ করা হয়।

স্থানী সূত্র থেকে জানায়, নেয়াজপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গত ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় নেয়াজপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, অশ্বদিয়া গালস স্কুল এন্ড কলেজ, মৃর্ধারহাট উচ্চ বিদ্যালয় ও ফিরোজ শাহা মাইজভান্ডারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। আর সেই কেন্দ্রে পরীক্ষার প্রথম দিন থেকেই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির কর্মচারী, শিক্ষক, বর্হিরাগতদের সহযোগিতায় নকলের সুবিধা পেয়ে আসছে শিক্ষার্থীরা।

একই ভাবে গত শনিবার গণিত পরীক্ষা চলাকালীন সময়ে পূর্বের বিষয়গুলোর মতো বর্হিরাগত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের কাছে নকল পৌঁছে দেয়। কিন্তু এ সময় স্কুল ভবনের শিক্ষার্থীদের নকল সুবিধা দিতে চাইলে দুই ভবনের শিক্ষকদের মাঝে ভাগবিতন্ডা সৃষ্টি হলে নকলের সুবিধা বন্ধ হয়ে যায়।

এ ঘটনায় স্থানীয় শিক্ষার্থী এবং বর্হিরাগত সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে পরীক্ষা শেষে কেন্দ্রে হামলা চালিয়ে বিদ্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পাঁচটি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

তবে নকল সুবিধায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে নেয়াজপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নোয়া-৫ কেন্দ্র কমিটির সচিব দ্বীপক চন্দ্র দাস।

বিষয়টি নিয়ে তারা বলেন, কিছু বর্হিরাগত সন্ত্রাসী শিক্ষার্থীদের নকল সুবিধা দিতে গিয়ে ব্যর্থ হয়ে হামলার ঘটনা ঘটিয়েছে।