‘নামাজ না পড়লে আব্বু খাবার টেবিলে বসতে দিতেন না’

ঢালিউড বিনোদন

রহমতের মাস রমজান মাস। মুসলিমদের কাছে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ফজিলতপূর্ণ মাস। প্রত্যেক মুসলমানরাই এই মাসে নামজ-রোজা পালন করার সর্বোচ্চ চেষ্টা করেন। অভিনয়শিল্পীরাও এর ব্যতিক্রম নন। ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী শবনম বুবলিও তাদের একজন। এই রমজান মাসে তিনি ভক্তদের কাছে এবার শেয়ার করলেন ব্যক্তিজীবনে নামাজ-রোজা পালন করার নিয়ে নানা খুঁটিনাটি বিষয়।

বুবলি৬৬তিনি বলেন, আমাদের পরিবার খুব রক্ষণশীল। নামাজ, রোজা অবশ্যই রাখতে হবে এমন একটা ব্যাপার। এমনও সময় গেছে নামাজ না পড়লে আব্বু খাবার টেবিলে বসতে দিতেন না। আমার আব্বু-আম্মু, বড় বোনেরা, ছোটভাই সহ কেউ কখনও কেউ নামাজ রোজা মিস দেয় না। আর আমাদের বাসায় এটা সবসময়ের চর্চা। যখন আমার বোনেরা দুলাভাইরা বাসায় আসে, তখন ঘন্টার পর ঘন্টা আব্বু আর বড় দুলাভাই মিলে হাদিস ও ধর্ম নিয়ে কথা বলেন। তারা এতো কিছু নিয়ে আলোচনা করেন যে, সেখান থেকে অনেক কিছু শেখা যায়।

বুবলি বলেন, আমার ছোটবেলায় রোজা তো অন্যরকম ছিল। ছোটোবেলা থেকেই আমার নামাজের প্রতি খুব আগ্রহ, তখন ভালো করে বুঝতামও না সবকিছু। বয়স বড়জোর তিন বছর! আম্মু আমাদের খুব ছোট বয়সে স্কুলে ভর্তি করেছিল। তাই খুব অল্প বয়সে পড়ালেখার প্রেসার শুরু হয়। আম্মু স্কুলে নিয়ে এসে স্কুলের পরিবেশের সাথে কেবল পরিচিত করছে। পাশাপাশি বাসায় নিয়মিত আরবি শেখানোর জন্য হুজুর আসতেন। কিন্তু আমি সর্বপ্রথম আরবি শেখা শুরু করি আমার নানুর কাছ থেকে। আমার নানীকে ‘নানু’ ডাকতাম আমরা। আর নানু আমাকে আদর করে সবসময় ‘বুবুমনি’ ডাকতেন।