নেইমারকে ছাড়াই গোল-উৎসব পিএসজির

খেলাধুলা ফুটবল

লাল কার্ডের নিষেধাজ্ঞায় খেলতে পারেননি ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিসের বিপক্ষে ম্যাচটি। ইনজুরির কারণে নেইমার খেললেন না আঁজার বিপক্ষেও। তাকে ছাড়াই পুঁচকে এই দলটিকে ৫-০ গোলে উড়িয়ে দিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পে করেছেন জোড়া গোল। অন্য গোলটি উইলিয়ান ড্র্যাক্সলারের। এই ম্যাচেই লিগ ওয়ানে শততম গোলের কোটা পূর্ণ করলেন কাভানি।

ম্যাচের পঞ্চম মিনিটেই গোল পায় পিএসজি। দানি আলভেজের ক্রস থেকে দারুণ ভলিতে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। পরের গোলটিও হয় আলভেজের অ্যাসিস্টে। ১৪ মিনিটে তার বাড়ানো বলে গোল করেন ড্র্যাক্সলার। ম্যাচের ৩০ মিনিটে গোল করেন কাভানি। এটিই তাকে নিয়ে যায় শততম গোলের চূড়ায়। তার আগে ইব্রাহিমোভিচ করেছিলেন ফ্রেঞ্চ লিগে ১০০ গোল।

৬০ মিনিটে আবার গোল করেন কাভানি। এবার ড্র্যাক্সলারের অ্যাসিস্টে। ম্যাচের ৮৪ মিনিটে পাল্টা আক্রমন থেকে আবার গোল করেন এমবাপ্পে। ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

১০ জয় ও ২ ড্রয়ে ১২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষ অবস্থানে আছে পিএসজি। গোলদাতার তালিকায় রাদামেল ফ্যালকাওয়ের সাথে শীর্ষে আছেন কাভানি। এখন পর্যন্ত ১৩ গোল করেছেন তিনি।