নেইমারের জন্য ২০০ মিলিয়ন ইউরো বরাদ্দ রিয়ালের!

খেলাধুলা ফুটবল

এবারের দলবদল নাটক ছিল জমজমাট। যার চুম্বুক অংশ ছিলেন নেইমার। পরিস্থিতি যা, তাতে ধরেই নেওয়া যায়, আগামী মৌসুমে দলবদর নাটক আরও বেশী জমবে! এবং আগামী মৌসুমেও দলবদলের ‘চুম্বুক’ অংশ হবেন নেইমার। পিএসজি থেকে ব্রাজিলিয়ান এই তারকাকে ছিনিয়ে নেওয়ার চূড়ান্ত পরিকল্পনা যে এরই মধ্যে করে ফেলেছে রিয়াল মাদ্রিদ!

রিয়াল মাদ্রিদের মুখপাত্র হিসেবে বিবেচিত স্প্যানিশ ক্রীড়া দৈনিক দ্য মার্কা দিয়েছে এই খবর। নতুন মৌসুমের শুরুটা একদমই ভালো হয়নি রিয়ালের। স্পেন ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের পুরো আক্রমণভাগই একসঙ্গে দুঃসময়ের শিকার।

ক্রিস্তিয়ানো রোনালদো, করিম বেনজেমারা লিগে গোল করাটাই যেন ভুলে গেছেন! গ্যারেথ বেল ভুগছেন একের এক চোটে। ফল, কোচ জিদানকে একাদশ সাজাতেই হিমসিম খেতে হচ্ছে।

কিন্তু এই দুরবস্থা সত্ত্বেও জানুয়ারির শীতকালীন দলবদল উইন্ডোতে আক্রমণভাগের কোনো খেলোয়াড় কেনার পরিকল্পনা নেই রিয়ালের। রিয়ালের খেলোয়াড় কেনার যত পরিকল্পনা, সব আগামী মৌসুমকে লক্ষ্য করে।

মার্কার দাবি, ১০০ বা ১৫০ মিলিয়ন ইউরো দিয়ে মাঝামরি মধ্যম সারির খেলোয়াড় কেনার ইচ্ছা নেই রিয়ালের। তাদের লক্ষ্য-পরিকল্পনা, একেবারে ‘সেরা’ একজন। আর সেই ‘সেরা’র পরিকল্পনায় রিয়ালের প্রথম টার্গেট নেইমার! আর নেইমারের মতো ‘সেরা’ একজনকে কেনার জন্য রিয়াল এরই মধ্যে নাকি ২০০ মিলিয়ন ইউরো জমিয়েও রেখেছে!

নেইমারের উপর রিয়ালের নজর সেই ছোটবেলা থেকেই। ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকার প্রতিভা-দক্ষতায় এক কথায় মুগ্ধ রিয়ালের সাফল্য পিপাসু সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু ভাগ্যের দোষেই হয়তো ইচ্ছা থাকা সত্ত্বেও এই ‘শিকার’কে শিকার করতে পারছে না রিয়াল। আগামী মৌসুমে তাই কোমড় বেঁধেই নেইমারের পেছনে নামার পরিকল্পনা হাতে নিয়েছে মাদ্রিদ জায়ান্টরা।

কিন্তু মাত্র ২০০ মিলিয়ন ইউরো দিয়েই কি নেইমারকে শিকার করতে পারবে রিয়াল? বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান তারকাকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নিয়েছে পিএসজি। ফলে তাকে ২০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার আশা একটু বাড়াবাড়িই মনে হতে পারে। কিন্তু রিয়ালকে আশাবাদী করে তুলেছে পিএসজি ও নেইমারকে জড়িয়ে সাম্প্রতিক ছড়িয়ে পড়া গুঞ্জন।

এডিনসন কাভানি ও পিএসজির স্প্যানিশ কোচ উনাই আমরির সঙ্গে নেইমারের সম্পর্কটা তিক্ততায় রূপ নিয়েছে বলেই খবর। একদিন আগে নেইমার সংবাদ সম্মেলনে কেঁদে-কেটে গণমাধ্যমের সেই দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন বটে। কিন্তু কান্নাভেজা কণ্ঠে তার সেই দাবির পেছনে অন্য কারণই দেখছেন অনেকে।

পিএসজি থেকে এরই মধ্যে নেইমারের মনটা উঠে গেছে বলে যে খবর, সেটাই নাকি সত্য। আসলেই নেইমার পিএসজিতে অসুখী। ফলে তিনিও নাকি মনে মনে পিএসজি ছাড়ার কথাই ভাবতে শুরু করেছেন!

এরই মধ্যে নেইমার ও রিয়ালকে জড়িয়ে গুঞ্জনও উঠেছে। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বলেছেন নেইমারের রিয়ালে যাওয়ার সম্ভাবনার কথা। গণমাধ্যমের গুঞ্জনকে উসকে দিয়ে রিয়াল অধিনায়ক সার্জিও রামোস এমনও বলে রেখেছেন, ‘নেইমারের জন্য রিয়ালের দরজা খোলা।’ এবার খবর, রিয়ালের কর্তারা ভবিষ্যত পরিকল্পনাও করছে নেইমারকে ‘টার্গেট’ করে! শুধু ট্রান্সফার ফি বাবদই বরাদ্দ রেখেছে ২০০ মিলিয়ন ইউরো। সঙ্গে বেতন-বোনাস মিলিয়ে ‘নেইমার-সওদার’ জন্য রিয়ালের মোট বরাদ্দ নাকি ৪৫০ মিলিয়ন ইউরো!