নেইমারের সঙ্গে সাধারণ খেলোয়াড়ের মতো আচরণ করেন কোচ!

খেলাধুলা ফুটবল

যা রটে, তার কিছু না কিছু তো ঘটেই। তবে পরিস্থিতি দেখে মনে হচ্ছে পিএসজিতে এসে বেশ অস্বস্তির মধ্যেই পড়ে গেছেন নেইমার। সত্যিকার অর্থেই তিনি পিএসজিতে অসুখী। পিএসজির সিনিয়র খেলোয়াড়দের পাশাপাশি কোচ উনাই আমরির সঙ্গেও তিক্ততা শুরু হয়েছে নেইমারের। এটা পুরোনো খবর। গত কয়েক দিন ধরেই বিশ্ব গণমাধ্যমে এ নিয়ে তোলপাড়। কোচের কোচিং পদ্ধতি নিয়ে নাকি ভীষণ বিরক্ত নেইমার। এটা একটা কারণ তো আছে, এবার জানা গেল কোচের সঙ্গে নেইমারের তিক্ততার সবচেয়ে বড় কারণটাও। ব্রাজিলিয়ান তারকাকে নাকি দলের সাধারণ খেলোয়াড়দের চোখেই দেখেন পিএসজির স্প্যানিশ কোচ উনাই আমরি।

দলের অখ্যাত খেলোয়াড়দের সঙ্গে যে রকম আচরণ করেন, যেভাবে হুকুম তামিল করার নির্দেশনা দেন, নেইমারকেও সেই একই রকমভাবে নির্দেশ দেন। সাধারণ খেলোয়াড়ের মতোই ব্যবহার করেন।

প্রতিভা আর পারফরম্যান্সের বিচারে নেইমার বর্তমানে বিশ্বের সেরা তিনজনের একজন। মেসি-রোনালদোর পরে তাকেই মনে করা হচ্ছে আগামীর মহাতারকা। ব্রাজিলিয়ান তারকার পারফরম্যান্সে মুগ্ধ হয়েই তাকে বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচা করে কিনে এনেছে পিএসজি। সঙ্গে দিয়েছে আরও অনেক সুযোগ-সুবিধা।

এই নেইমারকে কেন্দ্র করেই পিএসজি হয়ে উঠতে চাইছে বিশ্বসেরা ক্লাব। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলোর সঙ্গে টেক্কা দিয়ে জিততে চাইছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। পেতে চাইছে বিশ্বজুড়ে আলাদা পরিচিত। তা নিজেদের উদ্দেশ্যে এরই মধ্যে অনেকটা সফল পিএসজি।

নেইমার আসার কারণেই পিএসজিকে নিয়ে বিশ্ব ফুটবলপ্রেমীদের আগ্রহ-উন্মাদনা এখন তুঙ্গে। মাঠের পারফরম্যান্সেও পিএসজি এরই মধ্যে প্রমাণ করে দিয়েছে, তারা এখন বিশ্বের অন্যতম সেরা দল। ফ্রেঞ্চ লিগ ওয়ানের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও উড়ছে পিএসজি।

যার আগমণে পিএসজির এই নবজাগরণ, সেই নেইমারকে কিনা কোচ দেখেন সাধারণ খেলোয়াড়ের চোখে! আচার-আচরণ করেন অন্য খেলোয়াড়দের মতোই।

বার্সেলোনায় লিওনেল মেসির বিশাল প্রভাব। এমনকি একাদশ গঠনেও মেসির চাওয়াকে অগ্রাহ্য করার সাহস দেখান না কোচ! রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর প্রভাবও সে রকমই। ততটা ক্ষমতাবান না হলেও তারকাখ্যাতির জোরে দলের কোচের কাছে একটু বিশেষ আচরণ  তো আশা করতেই পারেন নেইমার!

কোচ উনাই আমরির সঙ্গে নেইমারের তিক্ততা তৈরির বিষয়টি প্রথম প্রকাশ্যে আনে ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা লি প্যারিসিয়েন। নেইমারের সঙ্গে পিএসজি কোচের সাদারণ খেলোয়াড়ের মতো আচরণ করার বিষয়টিও জানিয়েছে এই পত্রিকাটিই।

শুধু নেইমার একাই নন, লি প্যারিসিয়েন জানিয়েছে, কোচ উনাই আমরির কোচিং পদ্ধতি নিয়ে পিএসজির আরও বেশ কয়েজন সিনিয়র খেলোয়াড়ও মহা বিরক্ত। তাদের মধ্যে আছেন অধিনায়ক অধিনায়ক থিয়াগো সিলভা, দানি আলভেস, লুকা মৌরারাও।

এই নামগুলো অবশ্য অন্য একটা ইঙ্গিতও করছে। উল্লেখিত খেলোয়াড়দের সবাই যে নেইমারের স্বদেশী, মানে ব্রাজিলিয়ান! তবে কী পিএসজিতে স্প্যানিশ কোচ উনাই আমরির বিরুদ্ধে ব্রাজিলিয়ান বিপ্লবই শুরু হয়ে গেল!