নেইমার সমালোচনার উর্ধ্বে নন : এমবাপে

খেলাধুলা ফুটবল
বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়ার পর থেকে তাকে নিয়ে একের পর এক বিতর্কিত সংবাদ পরিবেশিত হওয়ায়শুক্রবার অশ্রুসজল নয়নে মাঠ ছাড়েন এই ব্রাজিলীয় সুপার স্টার।
তিনি চোখের পানি মুছতে মুছতে গণমাধ্যমে বলেন, ‘আমাকে নিয়ে কল্পকাহিনী ’ বন্ধ করুন। কারণ লিলিতে জাপানের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের পরও পিএসজি কোচ উনাই এমেরি ও সতীর্থ স্ট্রাইকার এডিনসন কাভানিকে জড়িয়েও তার বিরুদ্ধে সংবাদ পরিবেশিত হয়েছে। ওই ম্যাচে ব্রাজিল ৩-১ গোলে হারায় জাপানকে।
গত আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড মুল্যে পিএসজিতে যোগ দেয়া ২৫ বছর বয়সি নেইমার নিজের ক্ষোভের কথা জানানোর আগে অবশ্য বলেছেন, প্যারিসে তিনি ‘আসলেই ভাল আছেন’।
এমবাপে, নেইমার এবং কাভানির সমন্বয়ে গড়া ত্রিমূর্তি এখন যে কোন প্রতিপক্ষের আতংকের নাম। ইতোমধ্যে লীগ ওয়ানের ১২টি ম্যাচ থেকে এই তিন তারকা মিলে ২৪ গোল করতে সক্ষম হয়েছে। এমবাপে বলেন, তবে সবার সমালোচনার তীর কেবল নেইমারের দিকে।
ফরাসি একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমবাপে বলেন, ‘আমি শুধু এটিই বলতে চাই, তিনিও অন্য সবার মত মানুষ। তিনিও দেখতে আমাদের মত, দুইটি হাত আছে, দু’টি পা আছে। সেই সঙ্গে আছে একটি হৃদয়। সুতরাং সমালোচনায় সেও কষ্ট পায়। বাইরে থেকে হয়তো তাকে এক রকম দেখা যায়। মনে হয় কোন কিছুতে তিনি আক্রান্ত হন না। কিন্তু আপনি যখন তার ভেতরেরটা দেখবেন, তিনি যখন নিজের ভেতরটা আপনাকে উন্মুক্ত করে দেবেন, তখন দেখবেন একজন অন্য আট দশজন মানুষের মতই একজন সাধারণ মানুষ।
মাঠে তিনি খুবই শক্তিশালী বিধায় আপনারও হয়তো মনে হবে এর বাইরেও তিনি একই রকম। কিন্তু বাস্তবে তিনি একজন সাধারণ মানুষ ছাড়া আর কিছুই নয়।’বাসস।