পথচারী আহত, বাস পুড়িয়ে দিল বিক্ষুব্ধ জনতা

বাংলাদেশ

চট্টগ্রামের ষোলশহর এলাকায় সড়ক দুর্ঘটনায় পথচারী আহত হয়েছেন। এ ঘটনার জেরে একটি বাসে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

আজ মঙ্গলবার সকালে ষোলশহর কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আহত ব্যক্তির নাম মো. সেলিম। তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে চট্টগ্রাম থেকে হাটহাজারীমুখী একটি দ্রুতগতির বাস ষোলশহরে মো. সেলিম নামের এক পথচারীকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর জখম হন। এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা বাসটি আটক করে যাত্রী নামিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করলে ষোলশহর থেকে জিইসি মোড় পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহামুদ জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক  করেছে। আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল হামিদ জানান, আহত সেলিমের ডান পা ভেঙে গেছে। এ ছাড়া বাম পায়েও আঘাত পেয়েছেন তিনি।