পদ্মার চরে জঙ্গি আস্তানায় গোলাগুলি, বাড়ি ঘেরাও

প্রধান খবর বাংলাদেশ
রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকার পদ্মার চর আলাতুলি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব। আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে র‌্যাব-৫ রাজশাহীর একটি অভিযান দল ওই বাড়িটি ঘিরে রাখে।
র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চর আলাতুলি গ্রামের ওই বাড়ি ঘেরাও করে র‌্যাবের অভিযান দলের সদস্যরা। এরপর ওই বাড়িতে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এসময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‌্যাবের সদস্যদের লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। বর্তমানে র‌্যাব সদস্যরা ওই বাড়িটি ঘিরে রেখেছে। তবে ওই বাড়ির মালিকের নাম বা সেখানে কতজন জঙ্গি আছে তা জানা যায়নি।
স্থানীয়রা জানান, এলাকাটি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার অন্তর্ভুক্ত। চরআলাতুলি নামক ওই এলাকায় জঙ্গি আস্তানা থাকতে পারে এটা তাদের ধারণাতেই ছিল না। র‌্যাবের অভিযানের খবরে তারা বিষয়টি বুঝতে পারেন। এসময় র‌্যাব সদস্যরা ওই বাড়িতে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলায় প্রথমে গোলাগুলি ও পরে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।
র‌্যাব কর্মকর্তারা বলেন, অভিযানের শুরুতে আত্মসমর্পণ করতে বলায় জঙ্গিরা কোন প্রকার সাড়া না দিয়ে গুলিবর্ষণ ও গ্রেনেড ধরণের কিছুর বিস্ফোরণ ঘটায়। জবাবে  র‌্যাবও পাল্টা গুলি চালায় এবং আবারো তাদের আত্মসমর্পণ করার আহ্বান জানায়। রাত প্রায় সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের ফলে বাড়িটিতে আগুন ধরে যায়। র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলের পথে রয়েছে। তারা ঘটনাস্থলে পৌঁছালে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।