পান্ডিয়াকে বিশ্রাম পাঠিয়ে ভারতের টেস্ট একাদশ ঘোষণা

ক্রিকেট খেলাধুলা
নিজ মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন তিন টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে হার্ডিক পান্ডিয়াকে বিশ্রামে রেখেছে ভারতীয় দল নির্বাচকরা। তরুণ এ অলরাউন্ডারের কাজের চাপ কমাতেই প্রথম দুই ম্যাচের জন্য তাকে বিশ্রাম দেয়া হয়েছে বলে আজ ভারতীয় ক্রিকেট বোর্ডেও (বিসিসিআই) পক্ষ থেকে জানানো হয়েছে। কোলকাতার ইডেন গার্ডেনসে আগামী ১৬ নভেম্বর প্রথম টেস্ট শুরু হবে।
ক্রিকেটের তিন ফর্মেটেই ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন ২৪ বছর বয়সী পেসার ও হার্ড হিটিং ব্যাটসম্যান। গত জুন মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিরতিহীনভাবে খেলে আসছেন তিনি। কোন প্রকার ইনজুরি থেকে মুক্ত রাখতেই তাকে এ বিশ্রামের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিসিসিআই’র দেয়া এক বিবৃতিতে বলা হয়,‘ দল নির্বাচক প্যানেল ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়াকে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছে। সাম্প্রতিক সময়ে পান্ডিয়ার কাজের চাপ বিবেচনা করে সম্ভাব্য বড় ধরনের কোন ইনজুরি থেকে মুক্ত রাখতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্রামে থাকার সয় তিনি বেঙ্গালুরুতে স্ট্রেন্থ ও কন্ডিশনিং ক্যাম্প করবেন।’
টেস্ট সিরিজ শেষে ভারত-শ্রীলংকা তিন ম্যাচের করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে।
ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা।