পারিবারিক বিষয়ে আর কথা নয় : শাকিব খান

বিনোদন

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান পারিবারিক বিভিন্ন বিষয়ে কয়েকদিন ধরে সংবাদমাধ্যমের শিরোনাম হচ্ছেন। এর মধ্যে রয়েছে স্ত্রী অপু বিশ্বাসকে ডিভোর্স ও আব্রামকে তালাবদ্ধ করে রাখার ঘটনায় গুলশান থানায় যাওয়া। আরো শোনা যায়, সন্তানকে নিজের কাছে রাখতে আদালতে যাচ্ছেন তিনি।

এ সব ব্যাপারে জানতে শাকিবকে ফোন করে পরিবর্তন ডটকম। ডিভোর্সের ও সন্তানের ব্যাপারে শাকিব খান বলেন, ‘যা হওয়ার হয়ে গেছে। এ সব ব্যাপারে আর কোন কথা নয়।’

এদিকে সোমবার সকাল থেকে ঢাকা জেলা ও দায়রা জজ আদালত এলাকায় গুঞ্জন রটে সন্তানের অধিকার চেয়ে মামলা করতে শাকিব খান আসবেন।

পরিবর্তন ডটকমের অনুসন্ধানে বেরিয়ে এসেছে, শাকিব প্রথমে সিদ্ধান্ত নিয়েছিলেন পারিবারিক আদালতে মামলা করার। কিন্তু আইনগত জটিলতার কারণে ওই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

আইন বিশেষজ্ঞদের মতে, সন্তানের অধিকার চেয়ে শাকিবকে পারিবারিক আদালতে মামলা করতে পারেন। তবে সন্তান কাছে রাখার ক্ষেত্রে মা অগ্রাধিকার পাবেন, বাবা নিতে পারবেন তবে সাপ্তাহিক ভিত্তিতে বা মাসিক ভিত্তিতে। যা আদালত কর্তৃক নির্ধারিত হবে। সন্তানের ১২ বছর বয়স পর্যন্ত তার সকল প্রকার ভরণপোষণ দিতে হবে বাবাকে।

সন্তানের অধিকার চেয়ে আদালতে মামলা করতে চাওয়া এবং তা থেকে সরে আসার ব্যাপারেও শাকিব কোন মন্তব্য করতে রাজি হননি। আবারো বললেন, ‘পারিবারিক বিষয়ে আর কোন কথা নয়।’