পিএসএলে সেরা ১০ রান সংগ্রাহক ব্যাটসম্যান

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগ পিএসএলের এবারের আসর। আর এই আসরে পেশোয়ার জালমিকে হারিয়ে শিরোপা জিতেছে কোয়েটা গ্লাডিয়েটর্স।

এবারের টুর্নামেন্টে ব্যাট হাতে সবচেয়ে বেশি আলো ছড়িয়েছেন কোয়েটার ওপেনার শেন ওয়াটশন। টুর্নামেন্টে তার রানই সবচেয়ে বেশি। ১২ ম্যাচ খেলে রান করেছেন সর্বোচ্চ ৪৩০। এই সময়ে অর্ধশতকের ইনিংস খেলেছেন ৪টি। সর্বোচ্চ রান ছিল ৯১।

দুই নম্বরে আছে পাকিস্তান তারকা কামরান আকমল। পেশোয়ার জালমির এই তারকা ১৩টি ম্যাচ খেলে রান করেছেন ৩৫৭। তিনে আছেন ক্যামেরুন ডেলপোর্ট। ১২ ম্যাচে ৩৫৫ রান করেছেন ইসলামাবাদ ইউনাইটেডের এই তারকা। করাচি কিংসের তারকা কলিন ইনগ্রাম ১১ ম্যাচে ৩৪৪ রান করে আছেন তালিকার চারে। আর পাঁচে আছেন পেশোয়ার জালমির তারকা ইমাম উল হক। তার রান ৩৪১।

করাচি কিংসের আরেক পাকিস্তানি তারকা বাবর আজম ১১ ম্যাচে ৩৩৫ রান নিয়ে আছেন তালিকার ৬ নম্বরে। সাতে আছেন করাচি কিংসের বিদেশি তারকা লিভিংস্টন। তার রান ৩২১। আটে আছেন ইসলামাবাদ ইউনাইটেড তারকা লুক রনকি। তার রান ৩১৯। কোয়েটার পাক তারকা আহমেদ শেহজাদ ৩১১ রান করে আছেন তালিকার নয় নম্বরে এবং লাহোর কালান্দার্সের তারকা রাইলি রুশো ১২ ম্যাচে ২৯৫ রান করে আছেন তালিকার ১০ নম্বরে।