পিএসজিকে ভয় পান না রোনালদো

খেলাধুলা ফুটবল

ইউরোর ঝনঝনানিতে শক্তিশালী দল গড়েছে প্যারিস সেন্ত জার্মেই। গত গ্রীষ্মের দলবদলে ২২২ মিলিয়ন ইউরো খরচ করে প্যারিসে নিয়ে গেছে তারা নেইমারকে। তার সঙ্গে কাইলিয়ান এমবাপেকে দলে যোগ করে গড়েছে ইউরোপিয়ান ফুটবলের শক্তিশালী আক্রমণভাগ। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে পিএসজিকে এড়িয়ে যাওয়ার চেষ্টাই তাই হয়তো করবে সবাই। যদিও ক্রিস্তিয়ানো রোনালদোর ভাবনাটা ভিন্ন। ইউরোপের ‘পাওয়ার হাউজ’ হয়ে ওঠা পিএসজিকে মোটেও ভয় পান না তিনি।

এই মাসের শুরুতে টটেনহামের বিপক্ষে হেরে গেছে রিয়াল। যাতে ‘এইচ’ গ্রুপে তারা এখন রয়েছে দ্বিতীয় স্থানে। যদি রানার্স আপ হয়ে গ্রুপ পর্ব শেষ করে, তাহলে ইতিমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করা পিএসজির মুখোমুখি দাঁড়াতে হতে পারে তাদের। তাতে অবশ্য কোনও সমস্যা দেখছেন না রোনালদো। তিনি ও টানা দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল মোটেও ভয় পাচ্ছেন না প্যারিসের ক্লাবটিকে। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’কে দেওয়া সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই উইঙ্গার বলেছেন, ‘পিএসজিকে আমি ভয় পাই না। আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তাও টানা দুইবার। এই জায়গায় আমাদের সম্মান দেখাতে হবে।’

অবশ্য এখনই প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না রোনালদো। পরের রাউন্ড নিশ্চিত করাটাই তার লক্ষ্য, ‘গ্রুপসেরা হয়েই আমরা শেষ করতে চাই, যদিও সবার আগে কোয়ালিফাই করাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’ রোনালদো ও রিয়াল মাদ্রিদের সময়টা চলতি মৌসুমে খুব একটা ভালো কাটছে না। গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতার পর চলতি মৌসুমে নিজেদের খুঁজে বেড়াচ্ছে মাদ্রিদের অভিজাতরা। লিগ টেবিলে তারা এখন তৃতীয় স্থানে, আর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে পিছিয়ে আছে ৮ পয়েন্টে।

দলের মতো ব্যক্তিগত পারফরম্যান্সেও সময়টা ভালো যাচ্ছে না রোনালদোর। লা লিগার এবারের মৌসুমে এখন পর্যন্ত মাত্র একবার লক্ষ্যভেদ করেছেন পর্তুগিজ তারকা। চ্যাম্পিয়নস লিগে তার গোল ৬টি, যেখানে টটেনহামের চেয়ে তার দল রিয়াল পিছিয়ে ৩ পয়েন্টে।

সূত্র: গোল ডটকম