Home > অন্যান্য > পোশাককে করে নিন ফিটফাট ইস্ত্রি মেশিন ছাড়াই।

পোশাককে করে নিন ফিটফাট ইস্ত্রি মেশিন ছাড়াই।

অন্যান্য লাইফস্টাইল
(ডিবি এন২৪.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করারযা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুনহয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

কোনো কাজে বাইরে বের হতে হলে পোশাক একদম ঠিক থাকা জরুরী। পোশাকে ভাঁজ পড়ে আছে, দলামোচড়া হয়ে আছে, কুঁচকে আছে কোথাও- তা পরে তো কোনোভাবেই বের হওয়া যায় না। কর্মক্ষেত্রে বা দাওয়াতে তো নয়ই। কিন্তু এমনই পরিস্থিতিতে আপনিও পড়তে পারেন। খুব দ্রুত ফিটফাট হয়ে বের হতে হবে, অথচ কোনো কাপড় ইস্ত্রি করা নেই। গোসল সেরে এসে ইস্ত্রি করারও সময় নেই। এমন অবস্থায় কী করবেন? আজ আপনাদের জানাবো এমন একটি কৌশল, যাতে কাপড় দেখাবে একদম পরিপাটি, ইস্ত্রি করা ছাড়াই!

এর জন্য আপনার কিচ্ছুই করতে হবে না। কাপড়টাকে একটা হ্যাঙ্গারে করে বাথরুমে ঝুলিয়ে রাখুন। এরপর গরম পানি দিয়ে গোসল সেরে নিন। খেয়াল রাখুন যেন গরম পানি সরাসরি কাপড়ে না লাগে, কিন্তু বাষ্পটা ঠিকই লাগে। ১০-১৫ মিনিট গরম বাষ্পে ঝুলিয়ে রাখলে নিজে থেকেই কাপড়ের ভাঁজ কমে আসবে। এই একই কাজ আপনি করতে পারেন একটা কেতলির সাহায্যেও। কেতলিতে পানি ফুটিয়ে সেই বাষ্পে কাপড়টা ঝুলিয়ে রাখুন ১০ মিনিট। সব কোঁচকানো ভাব চলে যাবে।