প্রতিবছর টি-টুয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান

ক্রিকেট খেলাধুলা

অাগামী ৫ বছর পাকিস্তান এবং ওয়েষ্ট-ইন্ডিজ পরস্পরের সাথে দ্বিপাক্ষীয় টি-টুয়েন্টি সিরিজ খেলবে। গতকাল শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বোর্ড প্রধান নিজাম শেথী বলেছেন, আমরা সিরিজগুলো পাকিস্তান ছাড়াও আমেরিকায় আয়োজন করার চেষ্টাও করব।

এছাড়া এফটিপির ট্যুরে কোনো দেশের ব্যস্ততা না থাকলে আমরা আমেরিকাতে ত্রিদেশীয় সিরিজেরও আয়োজন করতে পারি। তবে সবকিছু নির্ভর করবে ক্রিকেট সূচি আর আইসিসির অনুমতির উপর।

 

চলতি নভেম্বরে ওয়েষ্ট ইন্ডিজের পাকিস্তান সফরে যাবার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে সফরটি স্থগিত করা হয় যা আগামী বছরের মার্চের শেষ সপ্তাহে পাকিস্তানে অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সিরিজের দিন তারিখও ঠিক করা । মার্চের ২৯, ৩১ এবং এপ্রিল মাসের ১ তারিখ ৩-ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ পাকিস্তানের অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য সর্বশেষ বিশ্ব একাদশ ও শ্রীলংকা জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফর করে এসেছে। আর এরই ধারাবাহিকতায় পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরা এখন শুধুই সময়ের ব্যাপার। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট দলকে আগামী বছরের ১ম দিকে পাকিস্তানে যাবার মৌখিক আমন্ত্রন পত্র পাঠিয়ে রেখেছে পিসিবি।