প্রস্তুতি ম্যাচে ২ উইকেটে হারল বাংলাদেশ

ক্রিকেট খেলাধুলা
নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি ম্যাচে ২ উইকেটে হেরেছে বাংলাদেশ। ২টি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ আর আর মাহমুদউল্লাহ।

লিংকনের বার্ট সাটক্লিফ গ্রাউন্ডে সহজ জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল নিউজিল্যান্ড একাদশ। বাংলাদেশের ২৪৭ রানের জবাবে ৩৫ ওভারে ৩ উইকেটে ১৮২ রান তুলে ফেলেছিল তারা। শেষ অবধি তারা জিতলেও জয়টা ২ উইকেটে!

বল হাতে এ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ যে খুব প্রতিদ্বন্দ্বিতা গড়তে পেরেছে ব্যাপারটা এমন নয়। বরং ৫ উইকেট হারিয়ে ২২৭ রান তুলে সহজ জয়ের পথেই ছিল নিউজিল্যান্ড একাদশ। তবে শেষ দিকে দ্রুতই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। ২৪১ থেকে ২৪৫ রানের মধ্যে তিন উইকেট ফেলে খেলাটা জমিয়ে তুললেও স্কোরবোর্ডে আর কিছু রান না ওঠার চিরাচরিত আক্ষেপই শেষ পর্যন্ত সঙ্গী বাংলাদেশের।
বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ। মোস্তাফিজ ৯ ওভার বোলিং করে ৩ মেডেনে ৩৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। মিরাজ তাঁর জোড়া উইকেট নিয়েছেন ৪৬ রানের খরচায়। মাহমুদউল্লাহর ২ উইকেট ৩৭ রানে। এই তিনের পাশাপাশি নাঈম হাসান ও সৌম্য সরকার নিয়েছেন ১টি করে উইকেট।
এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয় বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতার মধ্যে মাহমুদউল্লাহর ৭২, মুশফিকুর রহিমের ৬২ আর সাব্বিরের ৪০ রানে মোটামুটি চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।
আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল।