ফেনীর পর মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

প্রধান খবর

মিয়ানমারে নির্যাতনের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে কক্সবাজারের উদ্দেশ্যে চার দিনের জন্য শনিবার ঢাকা ছাড়ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পথে একাধিক দুর্বৃত্তদের দ্ধারা হামলার শিকার হয় খালেদার গাড়ি বহর।

ফেনীর পর মিরসরাইয়ে বেগম জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এই হামলার ঘটনা ঘটে।

এর আগে ফেনীর মহিপালে হামলার ঘটনার পর ফেনী সার্কিট হাউসে ঘণ্টাখানেক বিশ্রাম নেন খালেদা জিয়া। বিশ্রাম শেষে ফের কক্সবাজারের উদ্দেশ রওয়ানা হলে মিরসরাইয়ে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

এসময় হামলায় বেসরকারি টেলিভিশন এনটিভির গাড়ি ভাঙচুর করা হয়। এতে এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান মাহমুদ, ব্রডকাস্টার আবু সাইদ ক্যামেরাম্যান তাপস আহত হন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এই হামলার ঘটনাটি নিশ্চিত করেন।

সফরসূচি অনুযায়ী শনিবার সকালে গুলশানের বাসা থেকে বের হয়ে ফেনীর সার্কিট হাউজে যাত্রা বিরতি করেন। সেখানে মধ্যাহ্নভোজ সেরে ফের যাত্রা করে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছাবেন রাতে।

পরদিন সকাল ১১টায় সড়ক পথে কক্সবাজার যাবেন বিএনপি প্রধান। সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন তিনি। রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন সোমবার দুপুরে।

এরপর বিকালে চট্টগ্রামে ফিরে সার্কিট হাউজে রাত্রিযাপন শেষে মঙ্গলবার সকালে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

এর আগে ২০১২ সালে কক্সবাজারের রামুতে বৌদ্ধ পল্লীতে হামলা ও ভাংচুরের পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে কক্সবাজারে যান খালেদা জিয়া। তখনও তিনি ঢাকা থেকে সড়কপথে প্রথমে চট্টগ্রাম এবং পরে সেখান থেকে কক্সবাজার যান।

গত ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর দমন অভিযানের মুখে বাংলাদেশ রোহিঙ্গাদের ঢল নামলে তাদের আশ্রয় দেওয়ার আহ্বান জানিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন।

রোহিঙ্গাদের নিরাপত্তা ও নাগরিক অধিকার দিয়ে মিয়ানমারে প্রত্যাবাসনের দাবি জানিয়েছেন তিনি। লন্ডন থেকে গত ১৮ অক্টোবর দেশে ফেরার পর এখন রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাচ্ছেন বিএনপি নেত্রী।