ফের শক্তিশালী বোমায় উত্তাল নিউজিল্যান্ড, দু’দিন বিমানবন্দর বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের এলোপাতারি গুলিতে ৫০ জন মারা যান। এতে আহত হয়েছেন অন্তত ৪৮জন। এদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন।এই জঙ্গি হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

ভাগ্যক্রমে তারা মসজিদে ঢোকার কিছুক্ষণ আগে এক পথচারীর কাছ থেকে খবর পেয়ে ফিরে আসেন। ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। এ ঘটনায় বাংলাদেশের তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

আর এ হামলার পর ক্রিকেট খেলার জন্য এখন আর নিউজিল্যান্ড নিরাপদ নয়। কিউই ক্রিকেটাররা ক্রিকেট বিশ্বের কাছে নিজ দেশের সম্মানের পতন দেখছেন। তাই সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে তাদের কণ্ঠস্বর। সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভ উগরে দিচ্ছেন ক্রিকেটাররা।

এদিকে, নিউজিল্যান্ডের দুনেদিন বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। সন্দেহজনক একটি প্যাকেটে শক্তিশালী বোমা রাখা হয়েছে এমন গুঞ্জনের পরই বিমানবন্দরটি বন্ধের ঘোষণা দেয়া হয়। খবর এএফপি ও আরটি।

রবিবার (১৭ মার্চ) সন্দেহজনক একটি প্যাকেট পাওয়ার পর কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে রাশিয়া ভিত্তিক সংবাদ মাধ্যম আরটি জানায়, স্থানীয় সময় রোববার রাত ৮টার দিকে বিমানবন্দরের এক কর্মী কাজ করার সময় ওই প্যাকেটটি দেখতে পান। তাৎক্ষণিকভাবেই তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন।