বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেট লীগ বিপিএল এর আগামি আসর আসছে বেশ পরিবর্তন

ক্রিকেট খেলাধুলা

বিপিএল এর আগামি আসর ঢেলে সাজানো হবে। সেই সাথে আধুনিক প্রযুক্তি দিয়ে সাজানো বিপিএলের পরবর্তী আসর। বোর্ড পরিচালক জালাল ইউনুস বলেন , দেশের মাঠগুলোকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার জন্য তিনজন ভারতীয় কিউরেটর নিয়োগ দিয়েছে বিসিবি। তিনি বলেন, ভারতের নাগপুর স্টেডিয়ামের সাবেক কিউরেটর প্রবীন হিঙ্গনিকর ইতিমধ্যে কাজ শুরু করেছেন। অন্য দুজন এ মাসেই এসে যোগ দিবেন। কোচের সন্ধানে থাকা বোর্ড এখনো সিদ্ধান্তহীনতায় ভুগছে , কোর্টনি ওয়ালশকে পূর্ণ হেড কোচের দায়িত্ব দিতে পারে বলে এমন টাও তিনি মন্তব্য করেন। বিপিএলে আসছে পরিবর্তন.

তবে যেসব প্রযুক্তি পরবর্তী বিপিএল ব্যাবহার করা হবে তা হল- স্পাইডার ক্যাম, ডিআরএস ও এলইডি লাইট যুক্ত জিংস স্টাম্প বলেন পরিচালক জালাল ইউনুস। তিনি বলেন, টিভি রাইটসের পরবর্তী চুক্তিতে জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেট সম্প্রচারের শর্তও থাকবে। সারাবিশ্বে এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জয়জয়কার। গ্ল্যামার, আধুনিক প্রযুক্তি ক্রমেই আকর্ষণে পরিনত করেছে।

এত দিন বিপিএল এ স্পাইডার ক্যাম, ডিআরএস, আল্ট্রা স্লো মোশনের মতো প্রযুক্তি আর উন্নত ব্রডকাস্ট কোয়ালিটি ছিল তা। তবে এই প্রযুক্তি ব্যাবহার করে আইপিএল, বিগব্যাশ, পিএসএল, সিপিএল-এর মতো আসরগুলো যেখানে নজর কাড়ছে সেখানে অনেকটাই পিছিয়ে বিপিএল। তিনি বলেন, এই দু:খ সামনের আসর থেকে ঘুচাবে।