বাংলাদেশ এখন ক্রিকেট দুনিয়ার আতঙ্ক

আগে একটা সময় ছিল, যখন কোনো ম্যাচ জিতলেই বৈশ্বিক সংবাদমাধ্যমের ‘প্রশংসাবাণী’ শোনার আগ্রহ থাকত। সেই দিন গত হয়েছে বেশ আগেই। সাকিব-মাহমুদউল্লাহদের জয় এখন এতটাই স্বাভাবিক বিষয় যে তাতে বিদেশি সংবাদমাধ্যমে কী লেখা হলো, তা নিয়ে আগ্রহী হওয়ার খুব বেশি মানুষ খুঁজে পাওয়া যায় না। কিন্তু কাল রাতের অবিস্মরণীয় জয়টা সেই আগ্রহটা আবারও ফিরিয়ে আনল।

শ্রীলঙ্কার বিপক্ষে এই জয় নিঃসন্দেহে শ্বাসরুদ্ধকর, রোমাঞ্চকর। কিন্তু ম্যাচটা ছিল বারুদে ঠাসা, পরতে পরতে ছিল আগুনের উত্তাপ। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে প্রতিবাদী হয়ে উঠেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। মাঠের মধ্যেই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছেন মাহমুদউল্লাহ। পারলে বেরিয়ে আসেন আরকি! প্রায় ম্যাচ বয়কটের পরিস্থিতি। জয়ের পর ড্রেসিংরুমের কাচ ভাঙার খবরও এসেছে। তাই এই জয়কে বিশ্বের নানা সংবাদমাধ্যম কোন চোখে দেখে, সেই আগ্রহ তো থাকতেই পারে!

টাইমস অব ইন্ডিয়া ভারতের বহুল প্রচারিত ও প্রভাবশালী সংবাদমাধ্যম। তারা বাংলাদেশের এই জয়কে ‘শ্বাসরুদ্ধকর’ বলেছে। শেষ ওভারে আম্পায়ারের টানা দ্বিতীয় বাউন্সারকে ‘নো বল’ দেখাননি মূল আম্পায়ার। অথচ লেগ আম্পায়ার কিন্তু ‘নো বল’ দেখানোর ইঙ্গিত দিয়েছিলেন! টাইমস অব ইন্ডিয়া তাদের প্রতিবেদনে লিখেছে, ‘আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের জন্য উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশ শিবিরে’।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.