বাংলাদেশ দলের নতুন কোচের নাম ঘোষণা করলেন : পাপন

ক্রিকেট খেলাধুলা

দক্ষিণ আফ্রিকা সফরে দলের ভরাডুবির মাঝেই সাবেক ভারতীয় উইকেট কিপার আঞ্জু জাইন বাংলাদেশ নারী দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন। ইংলিশ অলরাউন্ডার ডেভিড চ্যাপেলের বদলী হিসেবে দায়িত্ব নিবেন এই ভারতীয়।

২০১৬ সালের অক্টোবর থেকে বাংলাদেশ নারী দলের দায়িত্ব পালন করেছেনডেভিড চ্যাপেলে ডেভিড চ্যাপেল। চলমান দক্ষিণ আফ্রিকা সফরের পর বাংলাদেশ দলের সাথে সম্পর্ক ছিন্ন করবেন এই ইংলিশ ম্যান।

আঞ্জু জাইনের দায়িত্ব নেয়ার দিনক্ষণ এখনো ঠিক হয়নি। তবে জানা গেছে, বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরলেই দায়িত্ব নিবেন তিনি। ছয় মাসের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন আঞ্জু জাইন।

ক্রিকইনফোকে নতুন দায়িত্ব পাওয়ার পর তিনি জানিয়েছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব পাওয়ায় আমি উচ্ছ্বসিত। এই মুহূর্তে দলকে বিশ্বকাপ টি-টুয়েন্টির টিকেট এনে দেয়া সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

দলে অনেক প্রতিভা আছে। কিন্তু তাদের ম্যাচ খেলা দরকার। কোচ হিসেবে আমাদের কাজ হবে দলের সদস্যদের স্কিল বাড়ানো, আর অভিজ্ঞতার সাথে সাথে বাকীটা অর্জিত হবে।’

জাইন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) লেভেল-বি কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১২ টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ২০১৩ ওয়ানডে বিশ্বকাপে ভারত নারী দলের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।