বাংলাদেশ দল নিয়ে এবার যা বলল ভারত!

ক্রিকেট খেলাধুলা

নিদাহাস ট্রফিতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামছে ভারত। এই টুর্নামেন্টে তিন ম্যাচ খেলে দুই জয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত।

তবে, বাংলাদেশকে সমীহ করেই চতুর্থ ম্যাচ খেলতে নামবে তারা। কারণ, টাইগাররা নিজেদের শেষ ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে রেকর্ড রান তাড়া করে জয় পেয়েছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভারতের বিপক্ষেও সফল হতে পারে বাংলাদেশ দল।

এদিকে, ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ভারতীয় পেসার শার্দুল ঠাকুর জানিয়েছেন, নিজেদের দিনে বাংলাদেশ দল কতটা ভয়ঙ্কর হতে পারে তা শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচ দেখেই তারা আঁচ পেয়েছেন।

তবে, দাপুটে জয় পেয়ে উড়তে থাকা বাংলাদেশ দলকে প্রতিরোধ করতে পরিকল্পনা করে রেখেছেন বলেও নিশ্চিত করেছেন শার্দুল। এখন নিজেদের দুর্দান্ত বোলিংয়ের দিকেই নজর দিতে চায় তারা।

এই ভারতীয় পেসার জানিয়েছেন, “আমাদের সাথে বাংলাদেশ পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। তবে গত ম্যাচেই তারা প্রমাণ করেছে নিজেদের দিনে তারা কত ভয়ংকর হতে পারে। তাই আমরাই তৈরি প্রতিরোধ গড়তে। এখন আমাদের বোলিং ভালো করার দিকেই নজর।”

এদিকে চলতি ত্রিদেশীয় টি২০ সিরিজে বল হাতে বেশ ছন্দেই আছেন ভারতীয় পেসাররা, সঙ্গে দুই স্পিনার চাহাল ও ওয়াশিংটন পাল্লা দিয়ে পারফরমেন্স করছেন। শেষ দুই ম্যাচে নিজেদের ভালো পারফরমেন্স এই ম্যাচেও ধরে রাখতে আশাবাদী তিনি।