‘বাংলা গানের যুবরাজ’ আসিফ আকবর এর নতুন চমক

বিনোদন

এসেই তার প্রথম একক অডিও অ্যালবাম দিয়ে যেমন ঝড় তুলে দিয়েছিলেন সারাদেশের মানুষের মনে, ঠিক তেমনি ওই এক অ্যালবাম দিয়েই তিনি ভেঙে দিয়েছিলেন অডিও ইন্ডাস্ট্রির সকল রেকর্ড। প্রথম অ্যালবামের পরপরই তার কণ্ঠের জাদুতে মুগ্ধ হয়ে শ্রোতারা।

ক্যারিয়ারের ১৬ বছর ধরে দেশীয় সঙ্গীত জগতের ইতিহাসের অন্যতম সেরা শিল্পী তিনি। গানে গানে গেলো ১৬ বছর ধরে তিনি রাজত্ব করে চলেছেন কোটি ভক্তের হৃদয়ে।

সেই ২০০১ সালে ‘ও প্রিয়া তুমি কোথায়’ অ্যালবামের মাধ্যমে সূচনা ‘বাংলা গানের যুবরাজ’র জয় যাত্রার। এরপর আর পেছন ফিরে তাকাননি তিনি। অডিও ইন্ডাস্ট্রিতে রাজত্ব শুরুর আগেই দেশীয় চলচ্চিত্র জগতে প্রমাণ করেছেন নিজের রাজত্বের দাবিদারের যোগ্যতা।

আসিফের প্লেব্যাকে অভিষেক ‘রাজা নাম্বার ওয়ান’ নামের একটি সিনেমার মধ্য দিয়ে। এই সিনেমায় ‘আমারই ভাগ্যে তোমারই নাম’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন তিনি। ১৯৯৭ সালে সিনেমাটি মুক্তি পায়। সংখ্যার বিচারে অডিও ইন্ডাস্ট্রিতে ১৬ বছর এবং সিনেমা ইন্ডাস্ট্রিতে ২০ বছর কাটিয়ে দিয়েছেন তিনি।

সম্প্র্র্রতি একাধিক মিউজিক ভিডিওতে দেখা গেছে তাকে। তাঁর গাওয়া ‘আগুন’ ও ‘সাদা আর লাল’ গানের মিউজিক ভিডিও ব্যাপক প্রশংসিত হয়েছে দর্শকশ্রোতাদের মাঝে। এবার নতুন গান নিয়ে আসছেন আসিফ। শিরোনাম ‘নেই প্রয়োজন’।এই গানটি লিখেছেন গোলাম কবির রনি। সুর ও সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম। নতুন এ মিউজিক ভিডিওতে আসিফ নিজেই মডেল হয়েছেন। পরিচালনা করেছেন সুব্রত সরকার।

এ প্রসঙ্গে আসিফ বলেন, মেলডি ধাঁচের গান নেই প্রয়োজন। এর মাধ্যমে আমাকে আবারো নতুন লুকে দেখতে পাবেন। আশা করছি গান ও ভিডিওটি সবার ভালো লাগবে। শিগগিরই ধ্রুব মিউজিক স্টেশন থেকে গানটি প্রকাশ হবে।