বাদ পডা যে ক্রিকেটারকে আবারো চুক্তিতে নিলো বিসিবি

ক্রিকেট খেলাধুলা

বিসিবির অটোমেটিক চয়েজে যায়গা পেলো আরেক ক্রিকেটার ।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ‘অটোমেটিক চয়েজ’ হিসেবেই রুকি কোটায় ঢুকতে যাচ্ছেন আরেক ক্রিকেটার। দুই সপ্তাহ আগে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল করা হলে বাদ পড়েন ৬ জন ক্রিকেটার। এরপর রুকি কোটায় চুক্তিতে তরুণ ৩ জন ক্রিকেটারকে নেওয়ার কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

৩ জন ক্রিকেটারকে নির্বাচন না করা হলে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ‘অটোমেটিক চয়েজ’ হিসেবেই রুকি কোটায় ঢুকতে যাচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমনটাই জানিয়েছেন।৩ জনের মধ্যে একজন যে লিটন তা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক, ‘এটা এখনও পুরোপুরি আমরা প্রস্তুত করিনি। আশাকরছি ৭ তারিখের মধ্যে এটা প্রস্তুত করে ফেলবো। রুকি ক্যাটাগরিতে লিটন দাস অটোমেটিক পছন্দে রয়েছে। বাকি দু’জনকে নিয়ে আমরা ভাবছি।’অন্য ২ জন কারা হতে পারে তা নিয়ে আলোচনা চলছে বলে জানিয়ে ধান নির্বাচক নান্নু জানালেন, ‘আমরা আলোচনার মধ্যে আছি। এখনই এটা নিয়ে খুব বেশি বলা যাচ্ছে না। চুক্তির সিস্টেম আছে। আমাদের যেভাবে গাইডলাইন দেয়া হবে সেভাবেই করবো। তবে সিদ্ধান্তটা ক্রিকেট বোর্ডই নেবে।’

চলতি বছরে অবশ্য দারুণ ক্রিকেট খেলেছেন লিটন। বিশেষ করে ঘরোয়া ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটে চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে ৬ ম্যাচে ১০ ইনিংস ব্যাট করে রান করেছেন ৭৭৯। তার মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি। তার মধ্যে ২টিই আবার ডাবল। অল্পের জন্য ট্রিপলে পরিনত করতে পারেননি।

অন্য দিকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও ৩টি সেঞ্চুরিতে করেছিলেন ৫৩৭ রান। জাতীয় দলেও এ বছর সফল ছিলেন তিনি। ওপেনিংয়ে ৪৩ রানের ইনিংস খেলে উড়ন্ত সূচনা এনে দিয়ে শ্রীলঙ্কায় ঐতিহাসিক জয়ের এনে দিয়েছিল সেই দিনের ম্যাচটি।