বিদেশী পাড়ায় চঞ্চল

বিনোদন

গ্রামের নাম সোনার পাড়া হলেও বিদেশী পাড়া নামেই চেনে সবাই। কারণ এই গ্রামের বেশির ভাগ পুরুষ বিদেশে থাকে। সেখানকার মজনু সুপার শপে কাজ করে তিন সেলসম্যান। মজনু মিয়া তাদের নিয়ে বেকায়দায় পড়ে প্রতিদিন। কারণ একটাই— চুরি!

প্রবাসীদের স্ত্রীরা ব্যস্ত থাকে বিউটি পার্লার ও মজনু সুপার শপের কেনাকাটার প্রতিযোগিতা নিয়ে। ব্যস্ত থাকে মজনুকে নিয়েও। অন্য দিকে ব্যস্ত ফটোগ্রাফার লিয়াকত, সুদের ব্যবসায়ী গুলজার, ড্যান্স মাস্টার গাফফার আর আদম ব্যাপারী বাদশা। বিদেশী পাড়ার বউ-ঝি আর কিছু অদ্ভুত মানুষের রোজকার কাণ্ড নিয়েই ধারাবাহিক নাটক ‘বিদেশী পাড়া’। পরিচালনা করেছেন হিমু আকরাম।

এই ধারাবাহিকে মজনু চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘সব চরিত্রই মনের মতো হয় না। কিছু কিছু হয়। মজনু চরিত্রটি করে বহুদিন পর একটা ভালো কাজ করছি বলে আমার মনে হয়। বিদেশী পাড়া সত্যিই একটা ভালো কাজ।’

নির্মাতা হিমু আকরাম বলেন, ‘বিদেশী পাড়া আমাদের আশপাশের গল্প। রোজকার দেখা কিছু সুখী আর অসুখী মানুষের গল্প এবং দর্শকদের দেখার মতো একটা গল্প।’

অরণ্য পাশা ও নাহিদ নিয়াজী রিপনের রচনায় ‘বিদেশী পাড়া’ পুবাইলের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে। আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ওয়াহিদা মল্লিক জলি, ওয়ালিউল হক রুমি, ম ম মোর্শেদ, দিহান, প্রিয়া আমান, নাদিয়া মিম, তাজিন আহমেদ, শাহনাজ খুশি, এ্যানি খান প্রমুখ।

‘বিদেশী পাড়া’ প্রচার হচ্ছে একুশে টেলিভিশনে রবি থেকে শুক্রবার সপ্তাহে ৬দিন রাত ৮টায়।