বিপিএলের এর নতুন নিয়ম কানুন নিয়ে যা বললেন মাশরাফি

ক্রিকেট খেলাধুলা

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটস এবং সিলেট সিক্সার্সের ম্যাচ দিয়েই উদ্ধোধন হতে যাচ্ছে বিপিএলের পঞ্চম আসরের।  ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর দুইটায়।

এবারের আসরে অংশ নিচ্ছে মোট সাত দল।  দলগুলো হল ঢাকা ডায়নামাইটস, চিটাগাং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস ও এই আসরে নতুন দল হিসেবে অংশ নিতে যাচ্ছে সিলেট সিক্সার্স।

ম্যাচের সংখ্যা ৪৬।  প্রথম পর্ব, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।  তিন ভেন্যুতে হবে এবারের আসরের খেলাগুলো।

বিপিএলের প্রথম পর্ব সিলেটে শুরু হওয়ায় আপাতত দলগুলো সিলেটেই রয়েছেন।  শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে টুর্নামেন্ট ও নিজের দল নিয়ে আলাপকালে বিপিএলের একাদশে পাঁচ বিদেশি খেলোয়াড় নিয়ে কথা বলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  তার মতে, দেশি ক্রিকেটারদের সুযোগ নষ্ট করা হচ্ছে বিপিএলের এই নতুন নিয়মে।

এ প্রসঙ্গে তিনি বলেন, এটা নিয়ে বলা মন্তব্য করা খুব কঠিন।  তবে বাংলাদেশি একজন খেলোয়াড় কম খেলাতে পারায় আমি বলবো স্যরি।  তাদের জন্য একটা জায়গা নষ্ট হওয়া মানে সুযোগ নষ্ট হওয়া।