বিপিএলে ভাল খেলার প্রত্যাশা ক্রিকেটারদের

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর
মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। শনিবার দুপুরে ঢাকা ডায়ানাইমাইটস ও সিলেট সিক্সার্স এর ম্যাচ দিয়ে শুরু হবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরুর আগে সব দলই ভাল খেলার প্রত্যাশা ব্যক্ত করছে।
খেলা শুরুর একদিন আগে শুক্রবার ঘাম ঝরানো অনুশীলনের পর সবুজ ঘাসের গালিচায় আচ্ছাদিত এই মাঠের প্রশংসা করেছেন ক্রিকেটররা। এই উইকেটে ভাল রান করারও আশা তাদের।
বেলা ২টায় উদ্বোধনি ম্যাচে সিলেট সিক্সার্স এর মুখোমুখি হবে গেলবারের চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নাইমাইটস। পরের ম্যাচে স্যামি-মুশফিকের রাজশাহী কিংসের মুখোমুখি হবে মাশরাফির রংপুর রাইডার্স।
উদ্বোধনী ম্যাচ নিয়ে ভাবনার কথা বলেছেন সিলেট সিক্সার্স এর অধিনায়ক নাসির হোসেন। তিনি বলেন, ‘সব দলই ভালো খেলতে চায়। আমাদেরও টার্গেট চ্যাম্পিয়ন হওয়া। তবে প্রথম ম্যাচ দিয়েই চ্যাম্পিয়ন হওয়া যায় না। ভালো খেলে জয় উপহার দেয়া চেষ্টা করবো।’
স্টেডিয়ামের প্রশংসা করে জাতীয় দলের এই অলরাউন্ডার বলেন, ‘মাঠটি অনেক সুন্দর। আশা করছি নতুন এই কন্ডিশনে আমরা ভাল খেলতে পারবো। সিলেটের দর্শক সমর্থনও থাকবে মাঠে।’
রাজশাহী কিংসের অধিনায়ক ঘোষণার পরপরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন ক্যারিবীয় তারকা ড্যারেন স্যামি। তিনি নিজের দলকে একটি ব্যালেন্সড টিম দাবি করে বলেন, ‘আমরা আশা করছি চূড়ান্ত সাফল্য নিয়ে আসতে সক্ষম হব। মুশফিক, মিরাজদের প্রশংসা করে এই ক্যারবিয়ান বলেন, শুরু থেকে ভাল খেলা উপহার দেয়া আমাদের লক্ষ্য। সবাইকে নিয়ে আমরা সে লক্ষ্যে পৌঁছাতে পারবো।’
দলের সহ-অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, মাঠে এগার জন মিলে খেলে। এটি একটি দেশীয় আসর। এখানে ভালো পারফরমেন্স হলে আন্তর্জাতিক টুর্নামেন্টেও ভাল করার সুযোগ থাকে। আশা করছি, দলকে ভালো খেলা উপহার দিতে পারবো। রাজশাহী কিংস একটি ব্যালেন্সড টিম।
এদিকে মাহেলা জয়াবর্ধনের অধীনে শুক্রবার কঠোর অনুশীলন শেষে খুলনা টাইটান্স এর অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, গতবারের দলের চাইতে এবার দলটা অনেক ব্যালেন্সড। মাঠে প্রতিদিন ভালো ক্রিকেট খেলার প্রত্যাশা আমাদের। এভাবে ম্যাচ বাই ম্যাচ আমরা টুর্নামেন্টে টিকে থাকতে পারবো।’
আজ সকালে মাঠে অনুশীলন করেছে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর ও কুমিল্লা। ভালো খেলার পাশাপাশি সিলেটের নতুন এই স্টেডিয়ামের প্রশংসা করেছেন এসব দলের ক্রিকেটাররা।
জমকালো উদ্বোধন না হলেও বিপিএল উদ্বোধনে নিজস্ব কিছু আয়োজনের উদ্যোগ নিয়েছে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা। বিসিবির পরিচালক ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম নাদেল জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠান হবে প্রথম ও দ্বিতীয় ম্যাচের মাঝামাঝি সময়ে।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি, বিসিবির পরিচালক নাজমুল হাসান পাপন উপস্থিত থাকবেন। সিলেটে বিপিএল এর মতো প্রথম এই আয়োজন স্মরণীয় করে রাখতে সকল প্রস্তুতি সম্পন্ন। সিলেট পর্বে লিগের উদ্বোধনী ম্যাচসহ ৮টি খেলা অনুষ্ঠিত হবে।